Monday, April 29, 2024
HomeScrollingভারসাম্যপূর্ণ সমাজ নির্মাণে ইসলামের বিকল্প নেই : চরমোনাই পীর

ভারসাম্যপূর্ণ সমাজ নির্মাণে ইসলামের বিকল্প নেই : চরমোনাই পীর

অনলাইন ডেস্ক |

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, যেকোনো রাষ্ট্রের প্রধান বৈশিষ্ট্য হলো স্থিতিশীল ও ভারসাম্যপূর্ণ হওয়া। এসব না থাকলে রাষ্ট্রের বিকাশ, অগ্রগতি ও সমৃদ্ধি থমকে যায়, উন্নয়ন ব্যাহত হয়।

তিনি বলেন, বাংলাদেশের দুর্ভাগ্য যে, স্বাধীনতার ৫০ বছর পরও বাংলাদেশ স্থিতিশীল নয়; ভারসাম্যপূর্ণ নয়। এর খেসারত দিচ্ছেন রক্তে কেনা বাংলাদেশের কোটি জনতা। ভারসাম্যপূর্ণ সমাজ বিনির্মাণে ইসলামের বিকল্প নেই।

সোমবার (১৮ এপ্রিল) রাজধানীর মিরপুরে গ্র্যান্ড প্রিন্স কনভেনশন সেন্টারে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর আয়োজিত ইফতার মাহফিলে এসব কথা বলেন তিনি।

চরমোনাই পীর বলেন, ক্ষমতাসীনদের কথায় ভারসাম্য নেই, পররাষ্ট্রনীতিতে ভারসাম্য নেই, আমদানি-রপ্তানি তথা বৈদেশিক বাণিজ্যে ভারসাম্য নেই, উৎপাদন-বিপণন ও ভোগে ভারসাম্য নেই, বাজারদরে ভারসাম্য নেই। সামগ্রিকভাবে ভারসাম্যহীনতার কারণে টালমাটাল বাংলাদেশ।

তিনি বলেন, এ অস্থিতিশীলতার মূল কারণ ইসলামি অনুশাসন না মানা। ব্যক্তিজীবনে ইসলামের নির্দেশনা মেনে লোভ-লালসা, হিংসা-বিদ্বেষ, পরশ্রীকাতরতা, ক্ষমতার মোহ, দুনিয়ার মোহ দূর করে তাকওয়া, খোদাভীতি, কল্যাণকামিতা, অল্পে তুষ্টি অর্জন করতে পারলে এ পরিস্থিতির দৃশ্যমান উন্নতি হতো।

মাহফিলে আরও বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, যুগ্ম মহাসচিব আমীনুল ইসলাম, যুগ্ম মহাসচিব প্রকৌশলী আশরাফুল আলম প্রমুখ।

সংগঠনের ঢাকা মহানগর উত্তর সভাপতি মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে এবং সেক্রেটারি মাওলানা আরিফুল ইসলামের সঞ্চালনায় মাহফিলে নগর ও থানা এবং সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments