Friday, May 3, 2024
HomeScrollingম্যারাডোনার স্মরণে মুখোমুখি হবে আর্জেন্টিনা-ইতালি

ম্যারাডোনার স্মরণে মুখোমুখি হবে আর্জেন্টিনা-ইতালি

অনলাইন ডেস্ক।। 

মারাকানায় ব্রাজিলকে হারিয়ে ২৮ বছর পর কোপা আমেরিকার শিরোপা জিতেছে আর্জেন্টিনা। অন্যদিকে ওয়েম্বলিতে ইংল্যান্ডের হৃদয় ভেঙে ৫৩ বছর পর ইউরো চ্যাম্পিয়নশিপ রোমে ফিরিয়েছে ইতালি।এক দল লাতিন ফুটবল চ্যাম্পিয়ন এবং আরেক দলের মাথায় ইউরোপ শ্রেষ্ঠত্বের মুকুট। বিশ্ব ফুটবলের এই দুই জায়ান্ট যদি বিশ্বসেরা হওয়ার জন্য মুখোমুখি হয় তবে কেমন হবে? এমন আলোচনা যে হচ্ছে না তা নয়।

ডিয়েগো ম্যারাডোনার স্মরণে নেপলসে মুখোমুখি হতে পারে দুই ফুটবল পাগল মহাদেশের দুই চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-ইতালি। বুধবার নিজের ভেরিফায়েড টুইটার পেজে এমনটাই জানিয়েছেন সম্মানীয় ক্রীড়া সাংবাদিক তারিক পানজা।

ম্যারাডোনার এক ছবি পোস্ট করে তিনি লেখেন, ‘ফুটবল প্রেমীদের জন্য: ডিয়েগো আর্মান্ডো ম্যারাডোনা স্মরণে নেপলসে ইউরোপিয়ান এবং দক্ষিণ আমেরিকা চ্যাম্পিয়ন ইতালি ও আর্জেন্টিনার মধ্যকার একটি ম্যাচের পরিকল্পনা চলছে।’

গত বছর ২৫ নভেম্বর ফুটবল বিশ্বকে কাঁদিয়ে ৬০ বছর বয়সে মারা যান ম্যারাডোনা। বেঁচে থাকলে হয়তো আর্জেন্টাইন খেলোয়াড়দের সঙ্গে কোপা জয়ের আনন্দে মাততেন তিনি। আর পরদিন ওয়েম্বলির গ্যালারিতে বসে ‘শত্রু’ ইংল্যান্ডের বিপক্ষে ইতালির পক্ষে গলা ফাটাতেন ছিয়াশির মহানায়ক।

আর্জেন্টিনা-ইতালিতে যে জীবনের প্রায় সময়টুকু কাটিয়েছেন ম্যারাডোনা। লা আলবিসেলেস্তেদের বিশ্বকাপ জেতানো তারকা ক্লাব ক্যারিয়ারে সফল অধ্যায় কাটিয়েছেন নেপলসে। নাপোলির মতো তখনকার পুঁচকে দলও ম্যারাডোনাকে পেয়ে হয়ে উঠেছিল সিরি’আ চ্যাম্পিয়ন।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments