Friday, May 3, 2024
HomeScrollingমদ্যপান নারীর জন্য হারাম, পুরুষের কি বৈধ: সংসদে প্রশ্ন হারুণের

মদ্যপান নারীর জন্য হারাম, পুরুষের কি বৈধ: সংসদে প্রশ্ন হারুণের

অনলাইন ডেস্ক |

‘রাজধানীসহ দেশের বিভিন্ন ক্লাবে পুরুষরা গেলে তা সহজেই মেনে নিচ্ছি কিন্তু একজন নারী গেলে খুব সহজে তাকে খারাপ মেয়ে বলে দিতে পারি। মদ্যপান নারীদের হারাম, পুরুষদের কি বৈধ?’ বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশীদ বুধবার জাতীয় সংসদ ‘শিশু দিবাযত্ন কেন্দ্র-২০২১’ বিল পাসের আগে সংশোধনী প্রস্তাবের ওপর আলোচনায় এ কথা বলেন।

হারুনুর রশীদ বলেন, ‘দেশে আমরা সবাই মুখে মুখে নারী ও পুরুষের সমান অধিকারের কথা বলছি। কিন্তু বাস্তবে নারী ও পুরুষের সমান অধিকার কতটুকু বাস্তবায়ন করতে পেরেছি। দেশের ভেতর নারীরা নিরাপদে চলাচল করতে পারছে না, সেখানে বিদেশে নারী শ্রমিকদের অবস্থা ভয়াবহ ও বীভৎস। দেশের বাইরে নারী শ্রমিক পাঠানো বন্ধ করা যায় না? ইসলামিক আইনে নারীরা বাইরে গেলে মাহরুম লাগে। সেখানে নারীদের পাঠিয়ে দিচ্ছি অন্য দেশে’।

তিনি বলেন, ‘নারী পাচারকারীরা বিভিন্ন প্রলোভন দেখিয়ে আমাদের দেশের নারীদের বিদেশে পাঠিয়ে দেয়। পাঠিয়ে দেওয়ার পর তাদের আর দায়দায়িত্ব নেই। বিষয়টি নারী ও শিশু মন্ত্রণালয় খুবই গুরুত্ব সহকারে নেওয়ার অনুরোধ জানাই’।

বিএনপির এ সংসদ সদস্য বলেন, ‘নারীরা কাজে যাওয়ার ক্ষেত্রে নিরপত্তাহীনতায় ভুগছে। অনেক ক্ষেত্রে ধর্ষণের শিকার হচ্ছে। এক্ষেত্রে রাষ্ট্র যদি কড়া মেসেজ দিতে না পারে, আইনের সঠিক প্রয়োগ যদি না হয়, তাহলে কিন্তু সব ভেস্তে যাবে’।

চিত্রনায়িকা পরী মণির ঘটনায় দ্রুত পদক্ষেপ নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে হারুনুর রশীদ বলেন, ‘বোট ক্লাবটির ব্যাপারে পদক্ষেপ নিতে হবে। ক্লাবটির সভাপতি আমাদের পুলিশ প্রধান। ক্লাবটি তুরাগ নদীর পার দখল করে গড়ে উঠেছে কি না তা দেখতে হবে’।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments