Friday, May 3, 2024
HomeScrollingকরোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সাদুল্লাপুর লকডাউন

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সাদুল্লাপুর লকডাউন

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে মাদারীপুরের শিবচরের পর এবার গাইবান্ধার জেলার সাদুল্লাপুর উপজেলা লকডাউন করা হয়েছে। সাদুল্লাপুরের হবিবুল্লাপুরে দুই আমেরিকা প্রবাসীর করোনা পজেটিভ শনাক্ত হওয়ায় ওই উপজেলাকে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

রোববার (২২ মার্চ) লকডাউনের ঘোষণা দিয়েছে সাদুল্লাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নবীনেওয়াজ।

এর আগে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সচিবালয়ে বিশেষ ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেছিলেন, যেসব এলাকায় করোনা পরিস্থিতি খারাপ হবে, সেসব এলাকায় লকডাউন করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, কিছু কিছু এলাকা আছে যেখানে বিদেশফেরত অনেক মানুষজন কোয়ারেন্টাইন মানছেন না, কিছু এলাকায় অনেক বেশি বিদেশ ফেরত মানুষ অবস্থান করছেন। প্রয়োজনে লকডাউন করার কথা ভাবছে সরকার।

জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের (আইইডিসিআর) দেয়া তথ্যমতে, দেশে ২ জনের মৃত্যু হয়েছে। ২৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

চীনের উহান থেকে সারাবিশ্বে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন ২ লাখ ৯৭ হাজার ৫৩৮। এই ভাইরাস এখন ছড়িয়ে পড়েছে বিশ্বের ১৮৫টি দেশ ও অঞ্চলে। বিশ্বব্যাপী এই ভাইরাসে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণে মৃত্যু হয়েছে ১২ হাজার ৭৭৭ জনের। তবে আক্রান্ত প্রায় ৩ লাখ মানুষের মধ্যে ৯৪ হাজার ৫৮৪ জন সুস্থ হয়েছেন।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments