Tuesday, March 5, 2024
HomeScrollingরোজায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে থাকবে, আশ্বাস বাণিজ্য প্রতিমন্ত্রীর

রোজায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে থাকবে, আশ্বাস বাণিজ্য প্রতিমন্ত্রীর

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, বাজারে নিরবচ্ছিন্ন পণ্য সরবরাহ, বাজার মনিটরিংসহ সরকার নানামুখী পদক্ষেপ নিয়েছে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। এতে আগামী রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে থাকবে বলে আশ্বাস দিয়েছেন প্রতিমন্ত্রী।

রোববার (১১ ফেব্রুয়ারি) বিকেলে সংসদে জাতীয় পার্টির সদস্য মাসুদ উদ্দিন চৌধুরীর এক সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এই কথা জানান।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, বাজারে নিরবচ্ছিন্ন পণ্য সরবরাহ করা গেলে কেউ আর কারসাজি ও মজুতদারি করে দ্রব্যমূল্য বাড়াতে পারবে না। তখন পণ্যমূল্য একটা যৌক্তিক পর্যায়ে থাকবে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার এই ব্যবস্থাটি নিশ্চিত করতে চাচ্ছে।

প্রতিমন্ত্রী জানান, আসন্ন রমজান উপলক্ষে সরকার টিসিবির মাধ্যমে এক কোটি প্রান্তিক পরিবারকে চাল, ডাল, তেল, খেজুরসহ পাঁচ ধরনের পণ্য সরবরাহ করবে। এতেও সাধারণ মানুষের মধ্যে কিছুটা স্বস্তি ফিরে আসবে।

সরকারি দলের অপর সদস্য আনোয়ার হোসেন খানের তারকা চিহ্নিত এক প্রশ্নের জবাবে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, ভোক্তা-স্বার্থ সংরক্ষণ ও ভোক্তা অধিকার বিরোধী কাজ প্রতিরোধকল্পে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর কর্তৃক দেশব্যাপী নিয়মিত বাজার মনিটরিং করা হয়ে থাকে। চলতি ২০২৩-২৪ অর্থবছরে (১ জালাই ২০২৩ থেকে ৩১ ডিসেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত) পাঁচ হাজার ৩৭৪টি বাজার তদারকি কার্যক্রম পরিচালনার মাধ্যমে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের অধীন বিভিন্ন অপরাধে ১১ হাজার ৬৮৫টি প্রতিষ্ঠানকে ছয় কোটি ৭৬ লাখ ৪০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments