Friday, April 26, 2024
HomeScrollingশিবচরে নারী চিকিৎসক ও তার শিশু করোনায় আক্রান্ত

শিবচরে নারী চিকিৎসক ও তার শিশু করোনায় আক্রান্ত

মাদারীপুরে গত ২৪ ঘন্টায় এক নারী চিকিৎসক ও ৯ বছরের সন্তান করোনায় আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে জেলার স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৫ জনে।

এর আগে ওই নারী চিকিৎসকের স্বামী নারায়ণগঞ্জ থেকে এ আক্রান্ত হয়ে শিবচরে নিজ বাড়িতে ফেরেন। তিনিও পেশায় একজন চিকিৎসক।

মাদারীপুরের সিভিল সার্জন ডা. শফিকুল ইসলাম জানান, করোনা রোগের উপসর্গ নিয়ে ওই পুরুষ চিকিৎসক মাদারীপুরের শিবচরে নিজ বাড়িতে ফিরেন। পরে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হলে পজিটিভ হয়। বর্তমানে তিনি ঢাকার বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন আছেন। পরবর্তীতে তার স্ত্রী ও সন্তানের নমুনা পরীক্ষা করে ঢাকায় পাঠানো হয়। তাদের করোনা পজিটিভ হওয়ায় তাকে হোম আইসোলিশনে থাকতে বলা হয়।

এ নিয়ে গত ২৪ ঘন্টায় দুইজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এতে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৫জনে। এর মধ্যে শিবচর উপজেলায় আক্রান্তের সংখ্যা ১৭, সদরে ৫ জন, রাজৈরে এর সংখ্যা ২ ও কালকিনি উপজেলায় রয়েছেন একজন।

এদিকে ১৬ এপ্রিল মাদারীপুর জেলাকে পুরোপুরি লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই লকডাউন বলবৎ থাকবে বলে এক গণবিজ্ঞপ্তিতে জানানো হয়। তবে, আওতামুক্ত থাকবে জরুরী সেবা। ওষুধের ফার্মেসী ছাড়া প্রতিদিন দুপুর ১২টার পর নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকানও বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments