Friday, April 26, 2024
HomeScrollingরাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ১২ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ১২ জনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট।।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল থেকে শনিবার সকালের মধ্যে তাদের মৃত্যু হয়।

করোনা আক্রান্ত হয়ে ৪ জন ও উপসর্গ নিয়ে ৫ জন মারা গেছেন। করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন অবস্থায় ৩ জনের মৃত্যু হয়। এর আগের ২৪ ঘণ্টায় এখানে ১৫ জন মারা যান।

এ নিয়ে চলতি মাসের ৭ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মোট মারা গেলেন ১১০ জন। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৩৯ জন ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ৫৫ জন মারা গেছেন। করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন অবস্থায় ১৬ জনের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে রাজশাহীর ৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নাটোরের ১ জন, নওগাঁর ১ জন, পাবনার ২ জন, কুষ্টিয়ার ২ জন এবং সিরাজগঞ্জের ১ জন। এদের মধ্যে ৪ জন নারী এবং ৮ জন পুরুষ।

বয়স বিশ্লেষণে দেখা গেছে, মৃতদের মধ্যে ৫ জনের বয়স ৬১ বছরের ওপরে। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন একজন এবং ২০ বছরের নিচে রয়েছে একজন।

হাসপাতাল পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ৪৩ জন। এ সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৯ জন। শনিবার সকাল পর্যন্ত করোনা ইউনিটে ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪০৭ জন।

এর মধ্যে ২০৩ জনের করোনা পজিটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৩৩ জন। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন আছেন ৭১ জন।

এদিকে, সিভিল সার্জন অফিসের তথ্যমতে, শুক্রবার রাজশাহীর ৩৫৭ জনের নমুনা পরীক্ষা করে ৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৯ দশমিক ৩৩ ভাগ।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments