Friday, April 26, 2024
HomeScrollingমাদারীপুরে হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের জন্য সাংবাদিকের অভিনব সহযোগিতা

মাদারীপুরে হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের জন্য সাংবাদিকের অভিনব সহযোগিতা

স্টাফ রিপোর্টার-মাদারীপুর।।

করোনার ঝুঁকিতে রয়েছে মাদারীপুর জেলা। বন্ধ করে দেয়া হয়েছে জেলার সকল দোকানপাট। শুধু নিত্য প্রয়োজনীয় দোকান ছাড়া সব বন্ধ থাকায় কিছু কিছু সমস্যা থেকেই যাচ্ছে। হোম কোয়ারেন্টাইনে থাকা মানুষগুলোর জন্য সময় টেলিভিশনের সাংবাদিক সঞ্জয় কর্মকার অভিজিৎ মোবাইল রিচার্জ করে দেয়ার ঘোষণা দিয়েছেন। বৃহস্পতিবার (২৬ মার্চ) সকালে তিনি তার ফেসবুক আইডিতে এ ঘোষণা দেন।এছাড়াও শিবচরের এক সাংবাদিক রফিকুল ইসলাম রাজা একই নিয়মে হোম কোয়ারেন্টিনে থাকা প্রত্যেক ব্যাক্তির জন্য ত্রিশ টাকা করে মোবাইল রিচার্জ বরাদ্দ করেছে।

সঞ্জয় কর্মকার অভিজিৎ জানান,’ বাজারঘাট বন্ধ। সবচেয়ে দরকারি মোবাইল রিচার্জের দোকানও বন্ধ। হোম কোয়ারেন্টিনে থাকা মানুষেরা মোবাইল রিচার্জ নিয়ে বিড়ম্বনায় পরতে পারেন। এই চিন্তা থেকে তাদের জন্য মোবাইল রিচার্জের সুবিধা দেয়ার কাজটি শুরু করা হয়েছে। হোম কোয়ারেন্টিনে থাকা প্রত্যেক ব্যক্তির জন্য ৫০ টাকা করে মোবাইল রিচার্জ বরাদ্দ করা হয়েছে। তিনি জানান, বৃহস্পতিবার সকালে ফেসবুকে এমন ঘোষণা দেয়ার পর অনেকেই সাহায্য চাচ্ছেন। ইতোমধ্যে প্রায় ৪শ’ জনকে ৫০ টাকা করে রিচার্জ করে দেয়া হয়েছে। যাদের বেশির ভাগই হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

সঞ্জয় কর্মকার অভিজিৎ বলেন,’করোনার ঝুঁকিতে রয়েছে মাদারীপুর। এরমধ্যে শিবচর সর্বোচ্চ ঝুঁকিতে। সেখানকার ৪ টি এলাকার প্রায় ৭৮ হাজার মানুষ অবরুদ্ধ। এছাড়াও পুরো জেলায় বন্ধ রয়েছে হাটবাজারের দোকানপাট। এ অবস্থায় বিপদগ্রস্ত মানুষের জন্য প্রয়োজনীয় মোবাইল রিচার্জের মাধ্যমে সামান্য সহযোগিতা করার চেষ্টা করছি।’ তিনি আরো বলেন,’ আমার এক মাসের পুরো বেতনের টাকাটা আমি এই কাজে ব্যয় করবো।’

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments