Saturday, April 27, 2024
Homeঅপরাধনকল কসমেটিক্স উৎপাদন, মজুদ ও বিক্রি করায় সাড়ে ১৭ লক্ষ টাকা...

নকল কসমেটিক্স উৎপাদন, মজুদ ও বিক্রি করায় সাড়ে ১৭ লক্ষ টাকা জরিমানা

রাজধানীর চকবাজার এলাকায় অনুমোদনহীন নকল কসমেটিক্স উৎপাদন, মজুদ ও বিক্রি করায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে সাড়ে ১৭ লক্ষ টাকা জরিমানা ।

প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে ।

এরই ধারাবাহিকতায় গত ২৪ মে, ২০২১ খ্রিঃ তারিখ ১৩:১০ ঘটিকা হতে ২৪:০০ ঘটিকা পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ আক্তারুজ্জামান ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল রাজধানীর চকবাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে। এসময় ভ্রাম্যমাণ আদালত রাজধানীর চকবাজার এলাকায় অনুমোদনহীন নকল কসমেটিক্স উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে এম এম প্রোডাক্ট ডিসটিউিশনকে নগদ ৫০,০০০/- (পঁঞ্চশ হাজার) টাকা, আয়াত ট্রেডিংকে নগদ ৪,০০,০০০/- (চার লক্ষ) টাকা, মেসার্স সাথী স্টোরকে নগদ ৪,০০,০০০/-(চার লক্ষ) টাকা, মেসার্স ইয়ামিন ট্রেডিংকে নগদ ২,০০,০০০/-(দুই লক্ষ) টাকা, ইলিগ্যান্ট করপোরেশন লিঃ কোম্পানীকে নগদ ২,০০,০০০/-(দুই লক্ষ) টাকা, ইব্রাহিম এন্ড ব্রাদার্সকে নগদ ২,০০,০০০/-(দুই লক্ষ) টাকা, মায়ের দোয়া কসমেটিক্সকে নগদ ২,০০,০০০/-(দুই লক্ষ) টাকা ও বশির ট্রেডিংকে নগদ ১,০০,০০০/-(এক লক্ষ) টাকা করে সর্বমোট ১৭,৫০,০০০ (সতের লক্ষ পঁঞ্চশ হাজার) টাকা জরিমানা প্রদান করেন। এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত ভ্রাম্যমাণ আদালত প্রায় ৩,০০,০০০ (তিন লক্ষ) টাকা মূল্যের অনুমোদনহীন নকল কসমেটিক ও নকল কসমেটিক উৎপাদন সামগ্রী ধ্বংস করা হয়।

বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল কসমেটিক্স উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল বলে প্রাথমিক অনুসন্ধানে জানা যায়।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments