Saturday, April 27, 2024
HomeScrollingদুই নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক

দুই নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক

ঘন কুয়াশার কারণে বন্ধ থাকা দৌলতদিয়া-পাটুরিয়া ও বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে।

৭ ঘণ্টা বন্ধ থাকার পর মঙ্গলবার সকাল ১০টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি চলাচল স্বাভাবিক হয়। এর আগে সোমবার দিবাগত রাত ৩টা থেকে নৌ দুর্ঘটনা এড়াতে বন্ধ করে দেওয়া হয় ফেরি চলাচল।

বিআইডব্লিউটিসি’র আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক মো. মহিউদ্দিন রাসেল বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘন কুয়াশায় ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে পড়লে সোমবার দিবাগত রাত ৩টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

পরে কুয়াশা কেটে গেলে মঙ্গলবার সকাল ১০টা থেকে ফেরি চলাচল শুরু হয়। ৭ ঘণ্টা বন্ধ থাকায় উভয় ঘাটে যানবাহনের সংখ্যা দীর্ঘ হচ্ছে।

এদিকে কুয়াশার কারণে যাত্রী ও পরিবহন নিয়ে মাঝ নদীতে নোঙর করা ২টি ফেরি পারে এসে পৌঁছেছে।

মানিকগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক মো. রফিকুল ইসলাম বলেন, ৭ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া প্রান্তে যানজটের সৃষ্টি হয়েছে। দুর্ভোগে পড়েছে আটকে থাকা যাত্রী ও পরিবহন শ্রমিকেরা।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত পাটুরিয়া ঘাট এলাকায় ২শত পণ্যবোঝাই ট্রাক ফেরি পারাপারের অপেক্ষায় আছে। যাত্রীবাহী কোচ ও ছোট গাড়ি ঘাটে আসামাত্র ফেরিতে উঠতে পারছে। এ নৌরুটে ছোট-বড় ১৬টি ফেরি চলাচল করছে।

এদিকে কুয়াশা কেটে যাওয়ায় মাদারীপুরের বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ফেরিসহ সকল নৌযান চলাচল স্বাভাবিক হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে নয়টা থেকে নৌ চলাচল স্বাভাবিক হয়।

এর আগে ভোর পাঁচটা থেকে ফেরি চলাচল বন্ধ ছিল। এছাড়াও সকাল থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচল করেনি নৌরুটে। কুয়াশা কেটে গিয়ে রোদের দেখা মেলার পরই সকল নৌযান চলাচল স্বাভাবিক হয়। কর্মচাঞ্চল্য ফিরে আসে নৌরুটে। বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ঘাট সূত্র এ তথ্য জানিয়েছে। জানা গেছে, মঙ্গলবার ভোররাতের দিকে প্রচুর কুয়াশা পড়ায় নৌরুটে দুর্ঘটনা এড়াতে ফেরিসহ নৌযান চলাচল বন্ধ রাখা হয়। সকাল সাড়ে নয়টার দিকে কুয়াশা কেটে গেলে নৌ চলাচল স্বাভাবিক হয়। লঞ্চ ঘাট সূত্রে জানা গেছে, সকাল সাড়ে নয়টা থেকে লঞ্চ চলাচল শুরু করেছে। এর আগে লঞ্চগুলোতে যাত্রী উঠিয়ে ঘাটেই অপেক্ষা করা হচ্ছিল কুয়াশা কমার জন্য। বিআইডব্লিউটিসি’র মেরিন কর্মকর্তা (শিমুলিয়া ঘাট) আহমদ আলী বলেন, সকাল সাড়ে নয়টা থেকে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments