Friday, April 26, 2024
HomeScrollingডিপোর ধ্বংসস্তূপ থেকে আরও দুটি মরদেহে উদ্ধার

ডিপোর ধ্বংসস্তূপ থেকে আরও দুটি মরদেহে উদ্ধার

অনলাইন ডেস্ক।

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপো থেকে আরও দুটি মরদেহের ভস্মীভূত অংশবিশেষ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সদস্যরা।

মঙ্গলবার দুপুর ১২টা ৪০ মিনিটের দিকে এই দুটি লাশ উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস কুমিল্লার সহকারী পরিচালক আখতারুজ্জামান।

তিনি বলেন, ‘দুটি মরদেহের ভস্মীভূত অংশবিশেষ উদ্ধার করেছি আমরা। এদের একটির পাশে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের বুট আর পিপিইর আলামত পেয়েছি, অন্যটির আলামতের মধ্যে সিকিউরিটির পোশাকের পোড়া অংশ ছিল। তাই ধারণা করছি এই মরদেহগুলোর একটি ফায়ার সার্ভিসের সদস্যের অন্যটি ডিপোর সিকিউরিটির দায়িত্বে থাকা কারও।’

প্রসঙ্গত, সরকারি হিসেব অনুযায়ী এখন পর্যন্ত সীতাকুণ্ডের বিএম ডিপোর অগ্নিকাণ্ডের ৪১ জন নিহত হওয়ার কথা জানা গেছে। নতুন করে উদ্ধার হওয়া এই দুটি মরদেহসহ মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪৩টি।

এদিকে ওই কন্টেইনার ডিপোর আগুন এখন প্রায় নিয়ন্ত্রণে চলে এসেছে বলে জানিয়েছে সেনাবাহিনী।

মঙ্গলবার সকালে এক সংবাদ সম্মেলনে সেনাবাহিনীর একজন কর্মকর্তা বলেন, ডিপোর আগুন প্রায় নিয়ন্ত্রণে চলে এসেছে। কিছু কাপড়ের জিনিসপত্র থাকার কারণে ধোঁয়া বের হচ্ছে। কিন্তু এখন আর কোনো ঝুঁকি আছে বলে মনে হচ্ছে না।

সেনাবাহিনীর একটি বিশেষজ্ঞ টিম এসে পুরো জায়গাটি পরীক্ষা করে দেখবে যে, সেখানে আর কোনরকম ঝুঁকি আছে কিনা।

এর আগে গত শনিবার (৪ জুন) রাতে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কদমরসুল এলাকার বেসরকারি বিএম কনটেইনার ডিপোতে আগুনের পর বিস্ফোরণের ঘটনা ঘটে।

এ সময় ৫ কিলোমিটার এলাকা জুড়ে কম্পন সৃষ্টি হয়। বাসা-বাড়ি, মসজিদের জানালার গ্লাস, দরজার লক ভেঙে যায়। আশপাশের স্থানীয়রা ঘর ছেড়ে দূরবর্তী স্থানে চলে যায়।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments