Friday, April 26, 2024
HomeScrollingউখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের গোলাগুলিতে নিহত ১

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের গোলাগুলিতে নিহত ১

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা শিবিরে দুই দল অস্ত্রধারীদের মধ্যে গোলাগুলিতে একজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এতে উভয় পক্ষের প্রায় দশজন আহত হয়েছেন। এখনো পর্যন্ত আহতদের পরিচয় পাওয়া যায়নি।

সোমবার দিবাগত রাত একটার দিকে উপজেলার পালংখালী ইউনিয়নের তানজিমার খোলা রোহিঙ্গা ক্যাম্পের ডি-০৮ ব্লকের এ ঘটনা ঘটে।

নিহত মো. জাবেদ (২৪) উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের তানজিমার খোলা রোহিঙ্গা ক্যাম্পের ডি-৪ ব্লকের বাসিন্দা ও রোহিঙ্গা নাগরিক মো. ইসলামের ছেলে।

এপিবিএন সদস্যরা ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে মর্গে পাঠিয়েছে। ঘটনার পর থেকে ক্যাম্প এলাকায় পর্যাপ্ত আর্মড পুলিশ মোতায়েন  করা হয়েছে।

জানা যায়, সোমবার রাতে রোহিঙ্গা শরণার্থীশিবিরের মোজাম্মেল ওরফে শেখ ও মৌলভী ইউনুসের নেতৃত্বে ১০/১৫ জন রোহিঙ্গা সন্ত্রাসীদের নিয়ে ডি-০৮ ব্লকের রাস্তা দিয়ে যাওয়ার সময় স্থানীয় পালংখালীর ঘোনার পাড়া অপর একটি সন্ত্রাসী দলের নুরুল হাকিম ও ওরফে মনাইয়ার নেতৃত্বে একটি দল তাদের পথ রোধ করে। রাতের বেলায় রোহিঙ্গা শিবির সংশ্লিষ্ট এলাকায় ঘোরাঘুরি না করতে নিষেধ করেন।

তুচ্ছ ঘটনার জের ধরে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে প্রায় দশ রাউন্ড গোলা গুলির ঘটনা ঘটে। উভয় পক্ষের গোলাগুলিতে জাবের নামে এক রোহিঙ্গা সন্ত্রাসী গুলিবিদ্ধ হয়।

পরে তাকে উদ্ধার করে রোহিঙ্গা শিবিরে এনজিও সংস্থার পরিচালনাধীন একটি হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

কক্সবাজারের ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর অধিনায়ক পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম তারিক বলেন, নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments