Saturday, April 27, 2024
HomeScrolling‘কৃষক আমাদের জাতির মেরুদণ্ড’- ড.আবদুস সোবহান গোলাপ

‘কৃষক আমাদের জাতির মেরুদণ্ড’- ড.আবদুস সোবহান গোলাপ

হাফিজুল শরিফ, মাদারীপুর।।
আমরা কৃষকের সন্তান। আমরা সবাই কৃষকের সন্তান। কৃষক আমাদের জাতির মেরুদণ্ড কৃষক অর্থনীতির মেরুদণ্ড বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ড. আব্দুস সোবহান গোলাপ এমপি। মঙ্গলবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় কালকিনি উপজেলার লক্ষ্মীপুর উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন, সারা বাংলাদেশে কৃষক ও কৃষক সমাজের উন্নয়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। আজকের প্রধানমন্ত্রী আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা। এ দেশটা স্বাধীন হয়েছে আওয়ামী লীগের নেতৃত্বে। আওয়ামী লীগ যতবার ক্ষমতায় এসছে ততবার সাধারণ মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে। সাধারণ মানুষ ও কৃষকের উন্নতিসহ বাংলাদেশ বহির্বিশ্বে ভাবমূর্তি উজ্জ্বল করেছে।

তিনি আরও বলেন, বিএনপি জামায়াত জোট সরকারের সময় এই কৃষকরা আন্দোলন করেছিল সার ও বীজের দাবিতে কানসাটে। তখন খালেদা জিয়ার জোট সরকার কৃষকদের ওপর গুলি চালিয়েছিল। সেই গুলিতে ১৮ জন কৃষক নিহত হয়েছে। আজকের কৃষকদের জননেত্রী শেখ হাসিনার সরকার বিনা পয়সা সার, বীজ দিচ্ছেন। ১০ টাকায় অ্যাকাউন্ট করে দিয়েছেন।

উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা পিংকি সাহার সভাপতিত্বে কৃষক সমাবেশে বক্তব্য রাখেন মাদারীপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপ পরিচালক মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা মিল্টন বিশ্বাস।

কৃষি উৎপাদন বৃদ্ধিতে ইউনিয়ন পর্যায়ে কৃষক সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর গোলাম ফারুক, পৌর মেয়র এস এম হানিফ, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অ্যাড. আব্দুল্লাহ আল মামুন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাইফুর রহমান খান রুবেল খান, লক্ষ্মীপুর ইউপি চেয়ারম্যান মৌসুমি হক সুলতানা, কৃষক, সামাজিক রাজনৈতিক ব্যক্তিবর্গসহ অনেকেই।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments