Friday, April 26, 2024
HomeScrollingমাদারীপুরে অগ্নিকান্ডে ৫টি দোকানে ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

মাদারীপুরে অগ্নিকান্ডে ৫টি দোকানে ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

হাফিজুল শরীফ হাফিজ, লাইভনিউজ ডেস্ক।।
মাদারীপুর অগ্নিকান্ডে ৫টি দোকান ভূস্মীভূত হয়ে প্রায় ৩০লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবী করেছেন। বুধবার(২৫আগস্ট) রাত ৮টার দিকে মাদারীপুর শহরের পুরানবাজার বাণিজ্যিক এলাকায় শর্টসার্কিট থেকে আগুন লাগার ঘটনা ঘটেছে। মাদারীপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এক ঘন্টার বেশি সময় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, আগুনে সেতু কম্পিউটার, খগেন মিস্টান্ন ভান্ডার, মনিকা ট্রেডার্স প্রায় সম্পূর্ন পুড়ে যায়। পাশে থাকা সিদ্দিক স্টোর, মঈন সু স্টোর ক্ষতিগ্রস্ত হয়। পার্শ্ববর্তী বলাকা স্টোরের ভিতর দিয়ে পানি আনায় দোকানটিও ক্ষতিগ্রস্ত হয়। রাতেই মাদারীপুর দুই আসনের সংসদ সদস্য, সাবেক নৌমন্ত্রী, আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান, বণিক সমিতির সভাপতি সাব্বির ভূইয়া ছোট এবং বণিক সমিতির সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মনিরুল ইসলাম তুষার ভূইয়াসহ ব্যবসায়ীক নেতারা ঘটনাস্থল পরিদর্শণ করেন।

মাদারীপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর পরিচালক ও বণিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান মিলন ভূইয়া বলেন, আগুন লাগার সাথে সাথে আমি ঘটনাস্থলে যাই এবং ফায়ার সার্ভিসকে খবর দেই। পরবর্তীতে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। আমরা ব্যবসায়ীরাও আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সাথে কাজ করি। রাতে আমি আমাদের এমপি, সাবেক নৌমন্ত্রী, আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খানকে ঘটনাস্থলে নিয়ে আসি। শাজাহান খান ঘটনাস্থল পরিদর্শণ শেষে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

মাদারীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নূর মোহাম্মদ শিকদার বলেন, আগুন লাগার খবর পেয়ে আমরা সাথে সাথে ঘটনাস্থলে যাই এবং আমাদের দুটি ইউনিট এক ঘন্টার মধ্যেই সম্পূর্ণ আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। শর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে। আগুনে ৫টি দোকান ক্ষতিগ্রস্ত হয়। রাতে যেহেতু আগুন লেগেছে যতটুকু দেখেছি তাতে আনুমানিক প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হতে পারে বলে ধারণা করছি।

 

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments