Friday, April 26, 2024
HomeScrollingপদ্মা সেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহস ও সক্ষমতার সোনালি ফসল: সেতুমন্ত্রী

পদ্মা সেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহস ও সক্ষমতার সোনালি ফসল: সেতুমন্ত্রী

অনলাইন ডেস্ক।।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতু গোটা জাতির সম্পদ। পদ্মা সেতুতে আঘাত মানে সারা দেশের মানুষের অনুভূতিতে আঘাত। জাতীয় ভাবে মানুষ আহত হচ্ছে। অনুভূতিতে আঘাত লাগছে। কেন পদ্মা সেতুতে আঘাত লাগছে, কী কারণে তা খতিয়ে দেখা হচ্ছে। সরষের মধ্যে ভূত আছে কিনা সেটা আমাদের খুঁজে বের করতে হবে।

শুক্রবার বিকেলে তিনি মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার পদ্মা সেতুর মাওয়া প্রান্তে পিলারের সঙ্গে ফেরির ধাক্কার ঘটনায় সেতুর প্রকল্প এলাকা পরিদর্শনকালে সাংবাদিকদের এসব বলেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পদ্মা সেতুর প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান সৈয়দ মো. তাজুল ইসলাম, মুন্সিগঞ্জের জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, পুলিশ সুপার আব্দুল মোমেন পিপিএম প্রমুখ।

এ ছাড়া সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সেতুমন্ত্রী বলেন, পদ্মা সেতু প্রধান মন্ত্রী শেখ হাসিনার সাহস ও সক্ষমতার সোনালি ফসল। এ সেতু নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে। এখনো পেছনে লোক লেগে আছে। দেশে ও বিদেশেও লেগে আছে। এখানে বিআইডব্লিউটিসির লোকজন আছেন, সেতু বিভাগের লোকজনও আছেন। সেনাবাহিনীর যারা প্রথম থেকেই আছেন। কাজেই সরষের মধ্যে ভূত আছে কি না- সেটা আমাদের খুঁজে বের করতে হবে।

এ সময় পদ্মা সেতুর কাজের অগ্রগতি প্রসঙ্গে মন্ত্রী জানিয়েছেন, আগামী বছর প্রধানমন্ত্রী পদ্মা সেতু উদ্বোধন করবেন। মূল সেতুর বাস্তব অগ্রগতি হয়েছে ৯৪.২৫ শতাংশ। আর্থিক অগ্রগতি ৯০.১৮ শতাংশ। তা ছাড়া সার্বিক অগ্রগতি হয়েছে ৮৭.২৫ শতাংশ।

তিনি বলেন, এর আগে পদ্মা সেতুর পিলারে ধাক্কা লেগেছে। আজকেও ১০ নম্বর পিলারে ফেরির ধাক্কা লাগে। এটা কি কোনো তুচ্ছ ঘটনা, নিছক কোনো দুর্ঘটনা, নাকি চালকের অদক্ষতা বলে এড়িয়ে যাওয়া-এটা আমার মনে হয় ভুল হবে। এখানে কোনো ষড়যন্ত্র আছে কি না- তদন্ত করে দেখার বিষয়।

তিনি আরও বলেন, আজ সন্ধ্যা এ বিষয় নিয়ে মিটিং হবে। ওই মিটিংয়ে এ বিষয় নিয়ে আমরা তা তুলে ধরব। বারবার কেন এ ধরনের ঘটনা ঘটছে।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments