Friday, April 26, 2024
HomeScrollingরাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনায় আরও ১৪জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনায় আরও ১৪জনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট।।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে।

শনিবার সকাল থেকে রবিবার সকাল পর্যন্ত সময়ে তাদের মৃত্যু হয়। মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ১০ জন ও উপসর্গ নিয়ে ৪ জন মারা গেছেন।

এদের মধ্যে রাজশাহীর ৮ জন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের একজন, পাবনার ৩ জন ও চুয়াডাঙ্গার একজন। ৮ জন পুরুষ এবং ৬ জন নারী।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করে জানান, মৃতদের মধ্যে ৮ জনের বয়স ৬১ বছরের ওপরে। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে একজন।

এ নিয়ে চলতি মাসের ২৫ দিনে এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেলেন ৪৩৬ জন। এর মধ্যে করোনা পজিটিভ ছিলেন ১৪৪ জন আর উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ২৯২ জন।

হাসপাতাল পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে নতুন ভর্তি হয়েছেন ৫০ জন। এ সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫০ জন। রবিবারর সকাল পর্যন্ত করোনা ইউনিটে ৫১৩ বেডের বিপরীতে ভর্তি ছিলেন ৪১৬ জন।

এর মধ্যে ১৭৮ জনের করোনা পজিটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৮৮ জন। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন আছেন ৫০ জন।

এদিকে, রাজশাহী সিভিল সার্জন অফিসের তথ্যমতে, শনিবার রাজশাহীতে ১৬১১ জনের নমুনা পরীক্ষা করে ২৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৬ দশমিক ৬৪  ভাগ।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments