Friday, April 26, 2024
HomeScrollingবিকাশে স্কুল ফি দিলে ১৮০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক

বিকাশে স্কুল ফি দিলে ১৮০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক

শিক্ষাপ্রতিষ্ঠানের ফি পরিশোধকে ঝামেলামুক্ত, সহজ এবং সময় ও খরচ সাশ্রয়ী করতে বিকাশ অ্যাপে যুক্ত হয়েছে ‘এডুকেশন ফি’ আইকন।

দেশের যেকোনো প্রান্ত থেকে যেকোনো সময় সহজেই ফি পরিশোধের পাশাপাশি শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য বাড়তি সাশ্রয়ের সুযোগ দিতে বিকাশ নিয়ে এসেছে ক্যাশব্যাক অফার।

রবিবার বিকাশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

১ আগস্ট শুরু হয়ে ৩১ অক্টোবর ২০২২ পর্যন্ত বিকাশ অ্যাপ ও ইউএসএসডি কোড *২৪৭# ডায়াল করে অফারটি গ্রহণ করতে পারবেন গ্রাহকরা। ন্যূনতম ৫০০ টাকা বা তার বেশি অঙ্কের ফি পরিশোধ করে প্রতিবার ৩০ টাকা করে মাসে দুইবারে মোট ৬০ টাকা ক্যাশব্যাক পাবেন শিক্ষার্থী বা অভিভাবক। ক্যাম্পেইন চলাকালে সর্বমোট ১৮০ টাকা ক্যাশব্যাকের সুযোগ থাকছে।

অফারের বিস্তারিত ও শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা https://www.bkash.com/bn/education_campaign_22 লিংকে পাওয়া যাবে।

ক্যাম্পেইনের আওতায় সিদ্ধেশ্বরী গার্লস স্কুল, মনিপুর উচ্চ বিদ্যালয়, বগুড়া ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, রংপুর ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, রাজশাহী ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুল অ্যান্ড কলেজ, ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাংলা কলেজ, আইডিয়াল কলেজ ধানমন্ডি, যশোর ক্যান্টনমেন্ট কলেজসহ ২৭টি শিক্ষাপ্রতিষ্ঠানে অ্যাডমিশন, অ্যাকাডেমিক, টিউশন ফিসহ বিভিন্ন ধরনের ফি পরিশোধ করে ক্যাশব্যাক পেতে পারেন শিক্ষার্থীরা।

বিকাশ অ্যাপ দিয়ে ফি দিতে প্রথমে অ্যাপের হোম স্ক্রিন থেকে ‘এডুকেশন ফি’ আইকনে ট্যাপ করে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান নির্বাচন করতে হবে। এরপর প্রয়োজনীয় তথ্য যেমন স্টুডেন্ট আইডি, বিল সময়সীমা, পেমেন্টের ধরন, ফি’র পরিমাণ, কন্টাক্ট নম্বর ইত্যাদি টাইপ করে সবশেষে বিকাশ পিন দিলেই পেমেন্ট সম্পন্ন হয়ে যাবে।

প্রথম পেমেন্টের সময়ই নিজের অ্যাকাউন্ট সেভ করে রাখলে পরবর্তীতে তা থেকে সহজেই অল্প কয়েক ধাপে পেমেন্ট করা যাবে।

পেমেন্ট সফল হলেই কনফার্মেশন এসএমএস পাবেন শিক্ষার্থীরা। টাকা জমাদানের রসিদ ডাউনলোড করা যাবে। পাশাপাশি, ‘রিসিট দেখুন’ অপশন থেকে বিগত এক বছরে পরিশোধকৃত সব ফি’র রসদও পাওয়া যাবে।

প্রসঙ্গত, ‘এডুকেশন ফি’ আইকনে দেশের প্রায় এক হাজার শিক্ষাপ্রতিষ্ঠানের ফি পরিশোধ করা যাচ্ছে বিকাশে।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments