Friday, May 3, 2024
HomeScrollingমাদারীপুরের শিবচরে করোনা আতঙ্কে কমেছে সমাগম

মাদারীপুরের শিবচরে করোনা আতঙ্কে কমেছে সমাগম

স্টাফ রিপোর্টার-

মাদারীপুরের শিবচরের ৪টি এলাকায় নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান ব্যতীত সব দোকান ৪র্থ দিনের মতো বন্ধ রয়েছে। এতে শিবচরের বিভিন্ন এলাকায় কমছে লোকের সমাগম। পরিস্থিতি মোকাবেলায় ওই এলাকায় মোতায়েন করা হয়েছে আড়াইশ’ পুলিশ। পরিচালিত হচ্ছে ভ্রাম্যমাণ আদালত। এদিকে প্রবাসীদের আনাগোনা হওয়ায় মাদারীপুরে ফাস্টফুড ও চাইনিজ রেষ্টুরেন্ট বন্ধ করেছে দিয়েছে মালিকপক্ষ।
করোনা ভাইরাসের আতঙ্কে মাদারীপুরের শিবচরের হাটবাজারে কমেছে লোক সমাগম। অনেকটাই জনশূণ্য হয়ে পড়েছে পৌরসভার দুটি ওয়ার্ড, পাঁচ্চর ইউনিয়নের একটি ও দক্ষিন বহেরাতলা ইউনিয়নের একটি গ্রাম। এসব এলাকায় বেড়েছে প্রশাসনের নজরদারি। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। প্রয়োজন ছাড়া যারা ঘরের বাইরে বের হচ্ছেন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদেরকে আইনের আওতায় আনা হচ্ছে। প্রশাসনের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসী। এদিকে স্বাস্থ্য বিভাগ জানায়, স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে নিয়ে করোনা পরিস্থিতি মোকাবেলা করা হচ্ছে। প্রশাসন বলছে, করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের আন্তরিকতার কোন ঘাটতি নেই। এজন্য মাঠ পর্যায়ে কাজ করছে বিভিন্ন দপ্তর।
এদিকে করোনা ভাইরাস ছড়াতে পারে এমন আশঙ্কায় মাদারীপুর জেলাকে ঝুঁকিপূর্ণ মনে করছে স্বাস্থ্য বিভাগ। পাশাপাশি দেশ ও পরিবারের স্বার্থে বিদেশ ফেরত প্রত্যেকে স্বাস্থ্যবিধি মেনে ১৪দিন নিজ বাড়িতে একা থাকার পরামর্শ চিকিৎসকদের।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments