Thursday, May 9, 2024
HomeScrollingরংপুরে সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশ' কবি-লেখক মিলনমেলা

রংপুরে সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশ’ কবি-লেখক মিলনমেলা

আমিরুল ইসলাম কবির।।

সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশ এর বার্ষিক কবি-লেখক মিলনমেলা ও পাঠক সমাবেশ রংপুর ২০২৩ শুক্রবার অনুষ্ঠিত হয়।
২৭ অক্টোবর শুক্রবার উত্তরাঞ্চলের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ কারমাইকেল বিশ্ববিদ্যালয় কলেজ মিলনায়তনে এ সমাবেশ ও কবি -লেখক মিলন মেলা অনুষ্ঠিত হয় ।

সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশ এর বার্ষিক এই কবি-লেখক,পাঠক মিলনমেলার প্রথম পর্বে প্রধান অতিথি ছিলেন,রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার বিশিষ্ট লেখক মো. আবু বকর সিদ্দীক, দ্বিতীয় পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বাংলাদেশ বেতার রংপুর এর আঞ্চলিক পরিচালক ড. হারুন অর রশিদ।

দিনব্যাপী আয়োজনের উদ্বোধন করেন রংপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইটি আব্দুল মান্নান।
দুই পর্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বরেণ্য লেখক ও বাচিক শিল্পী সাবেক সচিব শওকত আলী,সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশ এর উপদেষ্টা অধ্যক্ষ ফখরুল আনাম বেঞ্জু,লেখক ও গল্পকার সড়ক বিভাগ রংপুর এর নির্বাহী প্রকৌশলী সাজিদ রহমান, কবি-লেখক সংগঠক ও সাংবাদিক বদরুদ্দোজা বুলু, সাফল্য সাহিত্য ও সংস্কৃতি পরিবার বাংলাদেশ এর নির্বাহী সভাপতি কবি শরীফ আহমাদ, বিশিষ্ট হোমিওপ্যাথিক চিকিৎসক কবি-লেখক নাজিরা পারভীন,কবি খেয়ালী মোস্তফা,সৈকত আইটি এন্ড মিডিয়া পয়েন্ট নাটোরের চেয়ারম্যান বিশিষ্ট লেখক কবি জুনায়েদ আহমেদ সৈকত, কবি-লেখক কণ্ঠশিল্পী আহসানুল হাবীব মন্ডল, ঘোড়াঘাট সাহিত্য প্রেমি লেখক পরিষদের সভাপতি কবি আব্দুল হাদী,কবি-লেখক এটিএম মোর্শেদ,কবি-লেখক ওয়াসিম আহমেদ শান্ত,কবি-লেখক শিক্ষানুরাগী অতুল চন্দ্র সাহা, কবি-লেখক ডাঃ ইকবাল হোসেন,কবি লেখক ও সাফল্যের বর্ষসেরা সংগঠক ধ্রুবক রাজ।

দুই পর্বে সভাপতিত্ব করেন, সাফল্য সাহিত্য ও সংস্কৃতি পরিবার বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা সভাপতি জয়িতা নাসরিন নাজ ও রংপুর বিভাগীয় কমিটির সভাপতি কবি লেখক সংগঠক ইন্জিনিয়ার দেলোয়ার হোসেন রংপুরী।
স্বাগত বক্তব্য রাখেন,সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশ এর সাধারণ সম্পাদক বিশিষ্ট সাংবাদিক লেখক ও সংগঠক আবু নাসের সিদ্দিক তুহিন।
এবছর নিবেদিত কাজের স্বীকৃতি স্বরুপ আট জেলার গুণী মানুষ সাহিত্য, সাংবাদিকতা,সমাজ সেবা, জেলার সেরা সংগঠক, উদীয়মান তরুণ লেখক সহ মোট ১২ জনকে সম্মাননা প্রদান করা হয়েছে।
এছাড়াও সাফল্য পরিবারের বর্ষসেরা সংগঠকের সম্মাননা পেয়েছেন কবি-লেখক, গিতীকার সুরকার সঙ্গীতশিল্পী আহসানুল হাবিব মন্ডল,কবি -লেখক সংগঠক ধ্রুবক রাজ।

কবি-লেখক,পাঠক মিলনমেলায় সাফল্য ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইটি আব্দুল মান্নান।

অনুষ্ঠানে সকাল নয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত দেশের বিভিন্ন জেলা থেকে আগত দুই শতাধিক লেখক পাঠকদের নিয়ে এ মিলনমেলা বসেছিলো । কবিতা পাঠ,সঙ্গিত,কৌতুক, আড্ডা,মোড়ক উন্মোচন, সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পুরো অনুষ্ঠানটি সঞ্চালন করেন, বিশিষ্ট সাংবাদিক ও লেখক সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশ এর সাধারণ সম্পাদক আবু নাসের সিদ্দিক তুহিন।

কবিতা পাঠ করেন কবি জুনায়েদ আহমেদ সৈকত,
কবি ওয়াসিম আহমেদ শান্ত, কবি মহসিনা খাতুন,কবি ইয়ামিন বসুনিয়া,কবি ডাঃ ইকবাল হোসেন,কবি অতুল চন্দ্র সাহা,কবি ফজলে এলাহী,কবি ধ্রুবক রাজ,কবি সুফিয়া মন্ডল,কবি মঞ্জুয়ারা লাকী,কবি আব্দুল হাদী,কবি খেয়ালী মোস্তফা,কবি মুক্তা বকুল,কবি এটিএম মোর্শেদ,কবি ধ্রুবক রাজ,কবি নাহিদা ইয়াসমিন,কবি মনিরা পারভীন পপি,কবি শরীফ আহমাদ,কবি মনিরা সিরাজ সাথী,কবি নাজিরা জাহান,সাংবাদিক,কবি ও আবৃত্তিশিল্পী আমিরুল ইসলাম কবির,কবি মাসুদ রানা,কবি আব্দুল লতিফ,কবি বদরুদ্দোজা বুলু,কবি সাহেদ ফারসি,কবি ফরিদুল ইসলাম, কবি আব্দুর রাজ্জাক,কবি আক্তারুজ্জামান সুলতান,কবি আহসান হাবিব রবু,কবি মুসাফা আক্তার বানু,কবি আহসানুল হাবীব মন্ডল,কবি অহিদুল ইসলাম,কবি এসএম শহীদুল ইসলাম,ছড়াকার মতিয়ার রহমান,কবি আতাউর রহমান লিটন,কবি ফিরোজ কবির প্রমুখ।

প্রধান অতিথীদ্বয় তাদের বক্তব্যে বলেন,সাহিত্য সংগঠন গুলোর মধ্যে অনন্য ভূমিকা রেখে চলেছে রংপুরে প্রতিষ্ঠিত সাফল্য সাহিত্য ও সংস্কৃতি পরিবার বাংলাদেশ,তারা প্রতিবছর দুটি করে বিশেষ আয়োজন ও নিয়মিত সাহিত্য আসর চালিয়ে সকলের দৃষ্টি কেড়েছে। সাফল্য প্রকাশনী থেকে প্রকাশিত বইগুলো এবং সাফল্য ম্যাগাজিন সমাজ প্রগতিতে নিশ্চয়ই প্রভাব ফেলবে। নতুন নতুন সাহিত্য সেবী সৃষ্টিতে সাফল্য সাহিত্য ও সংস্কৃতি পরিবার বাংলাদেশ উল্লেখযোগ্য ভুমিকা রেখে চলেছে রংপুর বিভাগ সহ দেশের সব অঞ্চলে সকলেই সাফল্য সাহিত্য পরিবারের সাফল্য কামনা করেন।।

LN24BD

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments