Monday, May 20, 2024
HomeScrollingআ.লীগের শোভাযাত্রা শুরু

আ.লীগের শোভাযাত্রা শুরু

অনলাইন ডেস্ক।।

রাজধানীতে আওয়ামী লীগের ‘শান্তি ও উন্নয়ন’ শোভাযাত্রা শুরু হয়েছে। মঙ্গলবার বিকেল ৫টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে থেকে এ শোভাযাত্রা বের হয়।

বিএনপি-জামায়াতের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাধনীতি ও অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে শান্তি ও উন্নয়নের শোভাযাত্রার আয়োজন করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ফখরুল আজ কী বলেছেন? তাদের পদযাত্রা নাকি গণযাত্রা, বিজয়যাত্রা। আসলে তাদের পদযাত্রা পরাজয় যাত্রা। এটি তাদের পতনযাত্রা। ইউরোপীয় ইউনিয়ন কি তত্ত্বাবধায়ক সরকার দিয়েছে? শেখ হাসিনার পদত্যাগ বা সরকারের পদত্যাগ দিয়েছে? বিএনপি কী পেয়েছে? তারা পেয়েছে হাসের ডিম আর ঘোড়ার ডিম। যুক্তরাষ্ট্রও এসেছে। কিন্তু তারাও বিএনপিকে দিয়ে গেল ঘোড়ার ডিম। তত্ত্বাবধায়ক হবে না। সংসদের বিলুপ্তি হবে না। অন্যান্য দেশের মতো শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে।

তিনি বলেন, বিএনপি যতই বিষেদগার আর মিথ্যাচার করুক না কেন- কোনো লাভ হবে না। আমরা ইউরোপীয় ইউনিয়নকে বলেছে, আমরা নির্বাচনের আগে ও পরে শান্তি চাই। তত্ত্বাবধায়ক হবে না। তারা (বিএনপি) মনে করেছিল ২০০১ সালের মতো জিতে যাবে। সে আশায় গুড়েবালি। তত্ত্বাবধায়ক সরকার মেরে ফেলেছি। আমরা করিনি। তত্ত্বাবধায়ক বাতিল করেছে উচ্চ আদালত। বিএনপি আদালত মানে না। বিচার পক্ষে না গেলে তা মানে না।

সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবে বলে উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, এর বাইরে এক চুলও আমরা নড়ব না। যতই মারামারি, হুমকি-ধমকি দেওয়া হোক না কেন- আওয়ামী লীগ কারও কাছে মাথা নত করে না।

শোভাযাত্রায় অংশ নিয়েছেন – আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম,  অ্যাডভোকেট কামরুল ইসলাম ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, এসএম কামাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ত্রাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।

এর আগে বিভিন্ন ওয়ার্ড ও থানা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে শোভাযাত্রায় অংশ নেন নেতাকর্মীরা। এছাড়া অনেককেই ঘোড়াগাড়ী ও পিকআপভ্যানে করে বাদ্যযন্ত্র নিয়ে শোভাযাত্রায় অংশ নিতে দেখা যায়। শোভাযাত্রা শুরুর আগেই ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের সামনের রাস্তা মৎস্য ভবন থেকে শাহবাগ পর্যন্ত নেতাকর্মীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে।

শোভাযাত্রাটি ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের সামনে থেকে শাহবাগ, এলিফেন্ট রোড, সাইন্সল্যাবের মোড় দিয়ে ধানমন্ডি ৩২ নম্বরের সামনে গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments