Sunday, May 19, 2024
Homeগাইবান্ধাজাতীয় শোক দিবস উপলক্ষে গাইবান্ধার সুন্দরগঞ্জে সাহিত্য সংসদের আলোচনা সভা ও কবিতা...

জাতীয় শোক দিবস উপলক্ষে গাইবান্ধার সুন্দরগঞ্জে সাহিত্য সংসদের আলোচনা সভা ও কবিতা পাঠ হলো

আমিরুল ইসলাম কবিরঃ

গাইবান্ধার সুন্দরগঞ্জ সাহিত্য সংসদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা ও স্ব~রচিত কবিতা পাঠের আয়োজন করা হয়।

১৫ আগষ্ট জাতীয় শোক দিবসে সমকালীন ছড়াকার আব্দুল আজিজ সরকারের সভাপতিত্বে বিকেলে সুন্দরগঞ্জ মহিলা কলেজ মিলনায়তনে আলোচনা ও কবিতা পাঠে অংশগ্রহন করেন সংগঠনের উপদেষ্টা গবেষক ড, মুহাম্মদ শফিউল ইসলাম ভূঁইয়া,উপদেষ্টা আব্দুল আজিজ,উপদেষ্টা ও সুন্দরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক মোশাররফ হোসেন বুলু,সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি উপাধ্যক্ষ কবি-লেখক নাসরিন সুলতানা রেখা,সিনিয়র সহ-সভাপতি ও উন্নয়নকর্মী কবি কুশল রায়,প্রভাষক সাংবাদিক সিনিয়র সহ-সভাপতি এম এ মাসুদ,সাধারণ সম্পাদক আসাদ আল আমিন,সমাজসেবক কবি অঞ্জলি রাণী দেবী,নির্ণয় সম্পাদক কবি মির্জা নুরুন্নবী নূর,প্রতিবিম্ব সাহিত্য পরিষদের সভাপতি কবি এ্যাডভোকেট আবুল কাসেম ইয়াসবীর,সিনিয়র সহ-সভাপতি শিক্ষক ও কবি মমতাবুল ইসলাম,কবি-লেখক সাংবাদিক সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ছড়াকার আবু নাসের সিদ্দিক তুহিন,কবি সাংবাদিক ও সাংগঠনিক সম্পাদক সুদিপ্ত শামিম,দপ্তর সম্পাদক ও কবি আনোয়ার রশিদ,সহ-সভাপতি কবি জাহানারা আরজু রুবলী, মহিলা বিষয়ক সম্পাদক,কবি সাবরিনা জাহান সুমী, কবি আব্দুর রাজ্জাক রোহান,কবি অরবিন্দ কুমার মোদক,কবি আমিনুল ইসলাম,কবি কাব্য কানন নাজমুল ,কবি সোহেব আহমেদ,কবি শহিদুর রহমান, বাউল কবি একরামুল হক,কবি নাবিল আহমেদ,কবি জাহাঙ্গীর আলম আজাদ,কবি আনিসুর রহমান আগুন, কবি হারুন অর রশিদ,কবি প্রদীপ রায়,কোষাধ্যক্ষ আবু সোহেল মোল্লা,কবি আওলাদ হোসেন প্রমুখ।

অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন কবি লেখক ছড়াকার কুশল রায় ও লেখক আসাদ আল আমিন।
আলোচনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর বিশদ আলোচনা করা হয় এবং বঙ্গবন্ধুর উপর লেখা ছড়া কবিতা পাঠ করা হয়। এছাড়া গাইবান্ধার ইতিহাস ও ঐতিহ্য বইটিতে অনেক কবি-লেখকদের নাম লিপিবদ্ধ না হওয়ার তীব্র নিন্দা জানানো হয়। কবি-লেখকদের ঐক্যবদ্ধ হয়ে ইতিবাচক সামাজিক উন্নয়নমূলক সচেতনতার আন্দোলনে ভূমিকা রাখা,সাহিত্য সম্মেলনে অংশগ্রহণ করা, প্রকাশনা,দিবস পালন সহ সংগঠনের নানারকম উন্নয়নমূলক দিক নিয়ে আলোচনা হয়।

শেষে সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশ এর ম্যাগাজিন সাফল্য জেলা কমিটির সভাপতি ও সুন্দরগঞ্জ কমিটির সাধারণ সম্পাদকের হাতে তুলে দেয়া হয়।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments