Sunday, May 5, 2024
HomeScrollingঈদের পর ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত ১৪ দিন সব শিল্প-কারখানা...

ঈদের পর ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত ১৪ দিন সব শিল্প-কারখানা বন্ধ থাকবে

অনলাইন ডেস্ক।।

করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ রোধে চলমান কঠোর বিধিনিষেধে তৈরি পোশাকসহ অন্যান্য শিল্প-কারখানা চালু থাকলেও ঈদুল আজহার পর সেটি থাকবে কিনা এ নিয়ে প্রশ্ন উঠেছে।

মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা প্রজ্ঞাপন অনুযায়ী, ঈদের পর ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত ১৪ দিন সব শিল্প-কারখানা বন্ধ থাকবে।

এতে বলা হয়েছে, ঈদ-পূর্ববর্তী ব্যবসা-বাণিজ্য পরিচালনা, দেশের আর্থসামাজিক অবস্থা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে ১৪ জুলাই, অর্থাৎ কাল বুধবার মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত সব ধরনের বিধিনিষেধ শিথিল করা হলো।

প্রজ্ঞাপনে বলা হয়, ২৩ জুলাই সকাল ৬টায় আবার কঠোর বিধিনিষেধ শুরু হয়ে চলবে ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত। ঈদের পর শুরু হওয়া এই কঠোর বিধিনিষেধে সব ধরনের শিল্প-কারখানা বন্ধ থাকবে।

এর আগে দেওয়া কঠোর বিধিনিষেধে একাধিকবার শিল্প-কারখানা বন্ধের ঘোষণা দিয়েও শেষ পর্যন্ত গার্মেন্টস মালিকদের চাপের মুখে পিছু হটে সরকার।

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে ১ জুলাই থেকে কঠোর বিধিনিষেধ চলছে। প্রথমে ৭ জুলাই পর্যন্ত তা থাকলেও পরে তা আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত হয়, যা বুধবার মধ্যরাতে শেষ হচ্ছে।

চলমান সরকারি বিধি-নিষেধে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিসসমূহ বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

বন্ধ রাখা হয়েছে গণপরিবহনসহ শপিংমল। মানুষের চলাচলেও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। বিধিনিষেধ বাস্তবায়নে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে মোতায়েন রয়েছে সেনা ও বিজিবি সদস্যরা।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments