Monday, April 29, 2024
HomeScrollingশেষ ম্যাচে বড় জয় বাংলাদেশের

শেষ ম্যাচে বড় জয় বাংলাদেশের

অনলাইন ডেস্ক।।

হঠাৎ টেস্ট ক্রিকেটকে বিদায় বলা মাহমুদউল্লাহ রিয়াদকে বড় জয় উপহার দিলেন তার সতীর্থরা। স্বাগতিক জিম্বাবুয়ের শেষ দিকের প্রতিরোধ ভেঙে ২২০ রানের জয় তুলে নিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

৩ উইকেটে ১৪০ রান নিয়ে পঞ্চমদিন শুরু করেছিল জিম্বাবুয়ে। হার এড়ানোর জন্য দিনের শুরুটা ভালোভাবে সামাল দিচ্ছিলেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান ডিয়ন মায়ার্স ও ডোনাল্ড তিরিপানো।

দলীয় ১৫৯ রানে তাদের জুটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। ২৬ রানে সাজঘরে ফেরেন মায়ার্স। এরপর স্কোরবোর্ডে মাত্র ৫ রান জমা পড়তেই আরও ৩ উইকেট হারিয়ে পরাজয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় স্বাগতিকেরা।

তাসের ঘরের মতো জিম্বাবুয়ের ব্যাটিং লাইন-আপ ভেঙে দেন মিরাজ ও তাসকিন আহমেদ। হারারে টেস্টে দুজনে চারটি করে উইকেট নিয়েছেন।

মাহমুদউল্লাহর অপরাজিত সেঞ্চুরিতে বাংলাদেশ প্রথম ইনিংসে করে ৪৬৪ রান। ওপেনার সাদমান ইসলামের অভিষেক সেঞ্চুরি ও নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরিতে ১ উইকেটে ২৮৪ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে সফরকারীরা। বাংলাদেশ টার্গেট দেয় ৪৭৭ রানের।

পঞ্চমদিন মাঠে নামার আগে মাহমুদউল্লাহকে ‘গার্ড অব অনার’ দিয়েছেন সতীর্থরা। টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ৩৫ বছর বয়সী অলরাউন্ডার।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments