Tuesday, April 23, 2024
HomeScrolling২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে একজনের মৃত্যু, আক্রান্ত ৬

২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে একজনের মৃত্যু, আক্রান্ত ৬

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। এনিয়ে করোনায় আক্রান্ত হয়ে দেশে মোট ৪ জন প্রাণ হারালো। আর নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৬ জন, মোট আক্রান্তের সংখ্যা ৩৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা মঙ্গলবার (২৪ মার্চ) এক ভার্চুয়াল ব্রিফিংয়ে নভেল করোনাভাইরাস মহামারীর সর্বশেষ পরিস্থিতি তুলে ধরেন। স্বাস্থ্য অধিদপ্তরের কনফারেন্সে রুমে ব্রিফিং আয়োজন করে আইইডিসিআর।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ‘নতুন করে ছয়জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এর মধ্যে একজন মারা গেছেন। তার বয়স ৭০ এর উপরে। তিনি অনেকদিন ধরেই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।’

ফ্লোরা জানান, নতুন আক্রান্তদের মধ্যে একজন সৌদি আরব থেকে এসেছেন। আর পাঁচজন আগে আক্রান্তদের সংস্পর্শে এসে সংক্রমিত হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইইডিসিআর-এর হটলাইন নম্বরে ১ হাজার ৭০০ কলে পেয়েছি এবং ৯২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। মোট ৭১২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এদের মধ্যে আইসোলেশনে আছেন ৪০ জন। প্রাতিষ্ঠানিক সঙ্গরোধে (কোয়ারেন্টিনে) আছেন ৪৬ জন বলে জানান তিনি।

তিনি সবাইকে সতর্ক করে বলেন, কেবল জরুরি প্রয়োজনে ঘরের বাইরে যাবেন। সাবান পানি দিয়ে বারবার হাত ধুতে হবে। নাক-মুখ ঢেকে কাশি দিবেন। আক্রান্ত রোগী থেকে দূরে থাকবেন। অসুস্থ হলে ঘরের বাইরে যাবেন না। গণপরিবহনে প্রয়োজন ছাড়া উঠবেন না। বয়স্ক মানুষ দরকার ছাড়া বাহিরে যাবেন না। এক মিটার দূরত্বে দাঁড়িয়ে কথা বলুন।

নতুন ছয়জনকে নিয়ে বাংলাদেশে মোট ৩৯ জনের মধ্যে এ ভাইরাসের সংক্রমণ ধরা পড়লো, যাদের মধ্যে মোট পাঁচজন ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments