Friday, April 26, 2024
HomeScrollingসংসদে নির্দিষ্টকরণ বিল-২০২১ পাস

সংসদে নির্দিষ্টকরণ বিল-২০২১ পাস

অনলাইন ডেস্ক |

পরিচালন ও উন্নয়ন খাতে সরকারের প্রয়োজনীয় ব্যয় নির্বাহের লক্ষ্যে ২০২১-২২ অর্থবছরের জন্য সংযুক্ত তহবিল থেকে ৭ লাখ ৯২ হাজার ৯১২ কোটি ৯৫ লাখ ৯ হাজার টাকা ব্যয় করার কর্তৃত্ব দিয়ে বুধবার সংসদে নির্দিষ্টকরণ বিল-২০২১ সর্বসম্মতিক্রমে পাস হয়েছে। খবর বাসস।২০২০ সালের ৩০ জুন সমাপ্য অর্থবছরের জন্য সরকারের অনুমিত ব্যয় নির্বাহের লক্ষ্যে সংযুক্ত তহবিল থেকে অর্থ প্রদান ও নির্দিষ্টকরণের কর্তৃত্বদানের জন্য অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সংসদে এই বিল উত্থাপন করে পাসের প্রস্তাব করেন।

বিলে বাংলাদেশের সংযুক্ত তহবিলের ওপর দায়যুক্ত ব্যয় নির্বাহের জন্য এবং ২০২২ সালের ৩০ জুন সমাপ্য অর্থ বছরে সরকারের অনুমিত ব্যয় মঞ্জুরি তহবিল থেকে প্রয়োজনীয় অর্থ নির্দিষ্টকরণের বিধান করা হয়েছে।

মন্ত্রীগণ সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং বিভাগের ব্যয় নির্বাহের জন্য মোট ৫৯টি মঞ্জুরি দাবি সংসদে উত্থাপন করেন। এই মঞ্জুরি দাবির প্রস্তাবগুলো সংসদে কণ্ঠভোটে অনুমোদিত হয়।

বিরোধী দলের পক্ষ থেকে এসব দাবির যৌক্তিকতা নিয়ে মোট ৬২৫টি ছাঁটাই প্রস্তাব আনা হয়। এর মধ্যে ৩টি দাবির ওপর বিরোধী দল আনীত ছাঁটাই প্রস্তাবের ওপর সংশ্লিষ্ট সদস্যগণ বক্তব্য দেন। এই ছাঁটাই প্রস্তাবগুলো কণ্ঠভোটে নাকচ হয়ে যায়।

পরে কণ্ঠভোটে নির্দিষ্টকরণ বিল ২০২০ পাস হয়

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments