Saturday, April 20, 2024
HomeScrollingশিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট জমা দিতে কোনো ফি লাগবে না: শিক্ষামন্ত্রী

শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট জমা দিতে কোনো ফি লাগবে না: শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক।।

শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট জমা দিতে কোনো ফি লাগবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার দুপুরে চাঁদপুর সার্কিট হাউসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘অ্যাসাইনমেন্ট জমার সঙ্গে টাকা-পয়সার সম্পর্ক থাকার কথাই নেই। দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পরে খুলেছে। অনেক শিক্ষার্থী দীর্ঘ সময় হয়তো শিক্ষাপ্রতিষ্ঠানের যে ফি সেগুলো দেয়নি। সেই ফি যদি কোথাও অনেক বেশি হয়ে যায়, তা পরিশোধে ইনস্টলমেন্ট বা অন্য কোনো ব্যবস্থা করা যেতে পারে।’

তিনি বলেন, ‘যাদের সামর্থ্য আছে তারাতো অবশ্যই ফি পরিশোধ করে দেবেন। ফির সঙ্গে অ্যাসাইনমেন্ট মিলিয়ে ফেলা ঠিক হবে না। অ্যাসাইনমেন্টের জন্য কোনো ফি নেই।’

ডা. দীপু মনি আরও বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের পরিবেশ স্বাস্থ্যসম্মত রাখতে সকলকে কাজ করতে হবে। এ জন্য শিক্ষা মন্ত্রণালয়সহ স্থানীয় প্রশাসন ও কাজ করে যাচ্ছে। একই সঙ্গে শিক্ষার্থী ও অভিভাবকদেরও এই দিকে খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, শুধু ডেঙ্গু কিংবা কভিড পরিস্থিতির জন্যই নয়, একটা সুস্থ, সুন্দর জীবনের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান ও বাড়িতে পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং স্বাস্থ্যবিধি মেনে চলা আমাদের অভ্যাসে পরিণত করতে হবে।

এ সময় চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য নূরুল আমিন রুহুল, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমানসহ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments