Wednesday, April 24, 2024
HomeScrollingলকডাউনের মধ্যে ৭০ বর‍যাত্রী নিয়ে সরকারি কর্মকর্তার ধুমধামে বিয়ে

লকডাউনের মধ্যে ৭০ বর‍যাত্রী নিয়ে সরকারি কর্মকর্তার ধুমধামে বিয়ে

নারায়ণগঞ্জ সংবাদদাতা।।
করোনাভাইরাস মোকাবেলায় নারায়ণগঞ্জ জেলাকে ডেঞ্জার ও রেড জোন হিসেবে চিহ্নিত করে সরকার লকডাউন ঘোষণার রাতে ধুমধামে বিয়ে করে তুমুল সমালোচনার মুখে পড়েছেন শাহীন কবির নামে এক সরকারি কর্মকর্তা। এ ঘটনায় ভ্রাম্যমাণ আদালত শাহিন কবিরকে বাড়িতে না পেয়ে তার ছোট ভাইকে দশ হাজার টাকা জরিমানা করেছে।

সমালোচিত বিয়ের ওই ঘটনাটি ঘটেছে ৭ এপ্রিল রাতে সোনারগাঁ পৌরসভার গোচাইট গ্রামে। ওই রাতেই সরকারের প্রতিরক্ষা মন্ত্রনালয়ের আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) কর্তৃপক্ষ পুরো নারায়ণগঞ্জ জেলাকে লকডাউন ঘোষণা করেন। এদিকে এই বিয়ে নিয়ে স্থানীদের মধ্যে রীতিমতো হইচই এর পাশাপাশি চলছে তীব্র সমালোচনার ঝড়।

শাহীন কবির পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের গোচাইট গ্রামের পিয়ার হোসেনের ছেলে ও পৌরসভার পরিবার পরিকল্পনা পরিদর্শক। তিনি বিয়ে করেন একই উপজেলার সনমান্দি গ্রামের জামাল উদ্দিনের মেয়ে নাদিয়া আক্তারকে।

স্থানীয়রা জানান, সরকারি ওই কর্মকর্তার বিয়েতে বরযাত্রায় অংশ নেন প্রায় ৭০ জনের মতো নারী-পুরুষ। করোনাভাইরাসের মহামারিকালিন সময়ে এ বিয়ের ঘটনায় এলাকাবাসীর দ্বারা অপমাণ অপদস্থও হন সরকারি ওই কর্মকর্তা। তবে এসময় তিনি বরযাত্রী ও সদ্য বিয়ে করা স্ত্রীকে রেখে পালিয়ে যান।

করোনাভাইরাসের এমন পরিস্থিতিতে একজন সরকারি কর্মকর্তা ঘটা করে বিয়ে করার ঘটনায় এলাকাজুগে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। খবর পেয়ে বুধবার (৮ এপ্রিল) বিকেলের দিকে উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) সাইদুল ইসলাম পুলিশসহ উপস্থিত হন সদ্য বিয়ে করা সরকারি কর্মকর্তা শাহীন কবিরের বাড়িতে।

তবে ইউএনওর উপস্থিতি টের পেয়ে বাসর রাতে বর শাহিন কবির বাড়ি থেকে পালিয়ে যান। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ইউএনও সরকারি ওই কর্মকর্তার ছোট ভাই সোহেল মিয়াকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

বিষিয়টি নিশ্চিত করে সোনারগাঁ উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) সাইদুল ইসলাম বলেন, লকডাউন পরিস্থিতির মধ্যে একজন সরকারি কর্মকর্তা কোনোভাবেই বিয়ে করতে পারেন না। এটি অন্যায় এবং শৃংখলা ভংগ করেছেন তিনি।

ইউএনও আরো বলেন, এমন পরিস্থিতিতে একজন সরকারি কর্মকর্তার কাছ থেকে এটা প্রত্যাশিত নয়। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে সুপারিশ করবেন বলে জানান তিনি।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments