Wednesday, April 24, 2024
HomeScrollingরূপগঞ্জের কারখানায় আগুনের ঘটনায় ‘নিখোঁজ ৭০’

রূপগঞ্জের কারখানায় আগুনের ঘটনায় ‘নিখোঁজ ৭০’

ডেস্ক রিপোর্ট

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড বেভারেজ কোম্পানির কারখানার আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি। এ ঘটনায় এখন পর্যন্ত তিন শ্রমিকের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। আহত হয়েছেন ৩০ জনের বেশি।

এদিকে ৭০-৮০ জন শ্রমিক এখনো ওই ভবনের ভেতরে আটকা পড়ে আছেন বলে জানান কারখানার অন্য শ্রমিক ও নিখোঁজের স্বজনরা।

বৃহস্পতিবার রাত ২টা পর্যন্ত অন্তত ২০ জন নিখোঁজ শ্রমিকের সন্ধান চেয়ে পুলিশের কাছে স্বজনরা এসেছেন বলে জানিয়েছেন নারায়ণগঞ্জের সহকারী পুলিশ সুপার (গ সার্কেল) আবির হোসেন।

শুক্রবার সকাল ৮টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা আব্দুল্লাহ আল আরেফীন জানান, আগুন নিয়ন্ত্রণে ঢাকা ও নারায়ণগঞ্জের ১৮টি ইউনিট এক সঙ্গে কাজ করছে।

ভুলতা ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক নাজিম উদ্দিন মজুমদার দেশ রূপান্তরকে বলেন, ভোর ৫টার দিকে আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসে। পরে সকাল ৬টার দিকে আবার কারখানার একপাশে কেমিক্যালের বিস্ফোরণ শুরু হওয়ায় আবারও আগুন বাড়তে থাকে। বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

নিখোঁজ শ্রমিকদের স্বজন ও প্রত্যক্ষদর্শীরা বলেন, ৬তলা ভবনটির মধ্যে চতুর্থ তলার শ্রমিকরা কেউ বের হতে পারেননি। সিকিউরিটি ইনচার্জ ৪তলার কেচি গেটটি বন্ধ করে রাখায় কোনো শ্রমিকই বের হতে পারেনি।

তাদের দাবি, ৪তলায় ৭০-৮০ জন শ্রমিক কাজ করতেন। চতুর্থ তলার শ্রমিকদের ইনচার্জ মাহবুব, সুফিয়া, তাকিয়া, আমেনা, রাহিমা, রিপন, কম্পা রানী, নাজমুল, মাহমুদ, ওমরিতা, তাছলিমাসহ প্রায় ৭০-৮০ জন শ্রমিক নিখোঁজ রয়েছেন।

ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় ৩২ জনকে উদ্ধার করে কর্ণগোপ ইউএসবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। হাসপাতালে নিয়ে আসার পর স্বপ্না রানী (৪৪) ও মিনা আক্তার (৩৪) নামের দুই শ্রমিককে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

গুরুতর আহত ১০ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠিয়ে দেওয়া হয়। তাদের মধ্যে মোরসালিন (২৮) নামের এক শ্রমিক মারা যান।

এছাড়া কারখানায় আটকা পড়া অন্তত ১২ জন শ্রমিককে ফায়ার সার্ভিসের সদস্যরা অক্ষত অবস্থায় উদ্ধার করেছেন।

বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় অবস্থিত ওই কারখানায় অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। খবর পেয়ে তাৎক্ষণিক আশপাশের ফায়ার সার্ভিসের ইউনিটগুলো আগুন নেভাতে ছুটে যায়। পরে ঢাকার ইউনিটগুলোও যুক্ত হয়।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments