Friday, March 29, 2024
HomeScrollingরাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় ৪ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় ৪ জনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট।।

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় দুজন এবং সংক্রমণের উপসর্গ নিয়ে আরও দুজন মারা গেছেন। সোমবার (০৪ অক্টোবর) সকাল ৯টা থেকে মঙ্গলবার (৫ অক্টোবর) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে তারা মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে পাবনার দুজন মারা গেছেন। একই দিনে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে রাজশাহীর দুজন মারা গেছেন।

এই এক দিনে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ), ১৭ এবং ২৯/৩০ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন। এদের মধ্যে দুজন পুরুষ এবং দুজন নারী রয়েছেন।

এদিকে হাসপাতালের করোনা ইউনিটের শয্যা সংখ্যা আরেক দফা কমানো হয়েছে। ২৪০ শয্যা থেকে এবার কমিয়ে ১৯২ শয্যায় আনা হয়েছে। মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত এই ইউনিটে রোগী ভর্তি ছিলেন ৮৫ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৮৭।

বর্তমানে রাজশাহীর ৪০ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৫ জন, নাটোরের পাঁচজন, নওগাঁর ১৪ জন, পাবনার ১৪ জন, কুষ্টিয়ার একজন, সিরাজগঞ্জের একজন, মেহেরপুরের একজন এবং দিনাজপুরের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১২ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৩ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২০ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৬ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ১৩ জন।

এর আগে সোমবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৬ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ২৭৯ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৯ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৪ দশমিক ৩৫ শতাংশ এবং জয়পুরহাটের ২ দশমিক ৭০ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments