Friday, March 29, 2024
HomeScrollingরাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় ১০ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় ১০ জনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট।।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ১০ জনের মৃত্যু হয়েছে।

শনিবার সকাল থেকে রবিবার সকালের মধ্যে তারা মারা যান। এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৬ জন ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় ৩ জন মারা গেছেন।

করোনা পরবর্তী জটিলতা নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরও একজন।

এর আগের দুই দিন রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা যান ৫ জন করে।

এ নিয়ে গত ৫ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিট মোট ৩৭ জনের মৃত্যু হলো। এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ১৭ জন, উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ১৫ জন এবং করোনা পরবর্তী জটিলতা নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ৫ জন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে রাজশাহীর ৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩ জন, নাটোরের একজন, নওগাঁয় একজন ও কুষ্টিয়ার একজন রয়েছেন। মৃত ৫ জন পুরুষ ও ৫ জন নারী।

বয়স বিশ্লেষণে দেখা গেছে, মৃতদের মধ্যে ৪ জনের বয়স ৬১ বছরের উপরে, ৪ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছেন ২ জন।

হাসপাতাল পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ২৭ জন। এ সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৪জন।

রবিবার সকালে করোনা ইউনিটে রোগী ভর্তি ছিলেন ১৪৫ জন। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৬৩জন, উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ৬৩ জন এবং করোনা পরবর্তী জটিলতা নিয়ে চিকিৎসাধীন রয়েছেন ১৯ জন।

এখানকার করোনা ইউনিটে মোট বেডের সংখ্যা ২৮৬টি।

সিভিল সার্জন অফিসের তথ্যমতে, শনিবার রাজশাহীর ৪০২ জনের নমুনা পরীক্ষা করে ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৯ দশমিক ৪৫ ভাগ।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments