Wednesday, April 24, 2024
HomeScrollingরাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় ৭ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় ৭ জনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট।।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল থেকে শনিবার সকালের মধ্যে তারা মারা যান।

এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৪ জন ও উপসর্গে ৩ জন মারা গেছেন। চলতি মাসে একদিনে এটিই সর্বনিম্ন মৃত্যু। এর আগের ২৪ ঘণ্টায় এখানে মারা যান ১২ জন।

এ নিয়ে চলতি মাসের ২১ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মোট মারা গেলেন ২৭২ জন। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে ১১৩ জন ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ১৩০ জন মারা গেছেন। করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন অবস্থায় ২৯ জনের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে রাজশাহীর ৫ জন, নাটোরের একজন, চাঁপাইনবাবগঞ্জের একজন রয়েছেন। এদের মধ্যে ৪ জন নারী এবং ৩ জন পুরুষ।

বয়স বিশ্লেষণে দেখা গেছে, মৃতদের মধ্যে দুইজনের বয়স ৬১ বছরের ওপরে। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন এবং ২০ বছরের নিচে রয়েছেন একজন।

হাসপাতাল পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ৩০ জন। এ সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৫ জন। শনিবার সকালে করোনা ইউনিটে রোগী ভর্তি ছিলেন ২৫৪ জন।

এর মধ্যে করোনা পজিটিভ রোগী ১২৩ জন, উপসর্গ নিয়ে চিকিৎসাধীন আছেন ৯৫ জন। এছাড়া করোনামুক্ত হওয়ার পর পরবর্তী জটিলতা নিয়ে চিকিৎসাধীন রয়েছেন ৩৬ জন।

এখানকার করোনা ইউনিটে মোট বেডের সংখ্যা ৫১৩টি।

সিভিল সার্জন অফিসের তথ্যমতে, বৃহস্পতিবার রাজশাহীতে ৩২৩ জনের নমুনা পরীক্ষা করে ৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৯ দশমিক ১৬ ভাগ।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments