Thursday, March 28, 2024
HomeScrollingরাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় আরও ১১ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় আরও ১১ জনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট।।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ১১ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার সকাল থেকে শনিবার সকালের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে নয়জন আর উপসর্গ নিয়ে একজন মারা গেছেন। করোনা পরবর্তী জটিলতা নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন একজন।

এর আগের ২৪ ঘণ্টায় এখানে মারা যান ১৩ জন। এ নিয়ে চলতি মাসের ১৪ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেলেন ২০৩ জন।

এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৭৯ জন আর করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ৯৮ জন মারা গেছেন। করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন অবস্থায় ২৬ জনের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে রাজশাহীর চারজন, নাটোরের চারজন, নওগাঁর দুজন এবং কুষ্টিয়ার একজন রয়েছেন। এদের মধ্যে তিনজন নারী আর আটজন পুরুষ।

বয়স বিশ্লেষণে দেখা গেছে, মৃতদের মধ্যে পাঁচজনের বয়স ৬১ বছরের ওপরে। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুজন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

হাসপাতাল পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ২৬ জন। এ সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৪ জন। শনিবার সকাল পর্যন্ত করোনা ইউনিটে ৫১৩ শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৩৩০ জন।

শুক্রবার রামেক ও রামেক হাসপাতালের দুটি পিসিআর ল্যাবে ১০৫ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৯ দশমিক ৫২ ভাগ।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments