Friday, March 29, 2024
HomeScrollingরাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় আরও ২১জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় আরও ২১জনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট।।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে সোমবার সকাল থেকে মঙ্গলবার সকালের মধ্যে মারা গেছে ২১ জন। করোনা আক্রান্ত হয়ে ৫ জন ও উপসর্গ নিয়ে ১৪ জন মারা গেছেন। আর করোনা পরবর্তী জটিলতা নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ২ জন।

এ নিয়ে চলতি মাসের ১০ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মোট মারা গেলেন ১৬০ জন।

এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৫৭ জন ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ৮৩ জন মারা গেছেন। করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন অবস্থায় ২০ জনের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে রাজশাহীর ১০ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নাটোরের ১ জন, নওগাঁর ৪ জন, পাবনার ৪ জন। এদের মধ্যে ৯ জন নারী এবং ১২ জন পুরুষ।

বয়স বিশ্লেষণে দেখা গেছে, মৃতদের মধ্যে ১০ জনের বয়স ৬১ বছরের ওপরে। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে রয়েছেন ৩ জন।

হাসপাতাল পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ৪৩ জন। এ সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৪ জন। মঙ্গলবার সকাল পর্যন্ত করোনা ইউনিটে ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৩৮০ জন।

এর মধ্যে ১৯৭ জনের করোনা পজিটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১১৫ জন। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন আছেন ৬৮ জন।

এদিকে, সিভিল সার্জন অফিসের তথ্যমতে, সোমবার রাজশাহীর ৮৫৪ জনের নমুনা পরীক্ষা করে ১৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৬ দশমিক ১৬ ভাগ।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments