Friday, March 29, 2024
HomeScrollingমাদারীপুর ভূমিহীন,গৃহহীন কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং

মাদারীপুর ভূমিহীন,গৃহহীন কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং

মাদারীপুর প্রতিনিধি।
মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী ভূমিহীন ও গৃহহীনদের মাঝে, আগামী ২৬ তারিখ ভূমি ও গৃহহীন কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন এই উপলক্ষে মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সোমবার দুপুরে জেলা জেলা প্রশাসনের আয়োজনে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়।
প্রেস ব্রিফিং এ মাদারীপুর জেলা প্রশাসক জানান, আগামী ঈদ উদযাপন উপলক্ষে মাদারীপুর সদর ও রাজৈরে গৃহহীন ও ভূমিহীন ৩৭ পরিবারের মাঝে ঘর ও জমি বিতরণ করা হবে। এ কার্যক্রম সারা দেশের সাথে একযোগে মঙ্গলবার প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সারাদেশে একযোগে শুভ উদ্বোধন ঘোষণা করবেন। প্রেস ব্রিফিং করেন মাদারীপুর জেলা প্রশসাক ড. রহিমা খাতুন, এসময় উপস্থিত ছিলেন সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ সাইফুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাইনউদ্দিন, সহকারী কমিশনার ভূমি মোহাম্মদ ইসমাইল হোসেন, জেলা প্রশাসনের কমকর্তাসহ জেলা প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

জেলা প্রশাসক ড. রহিমা খাতুন আরো বলেন, ঈদের আগে সেমিপাকা ঘর—এসব ভূমিহীন-গৃহহীনদের ঈদ আনন্দে বাড়তি মাত্রা যুক্ত করবে। মাননীয় প্রধানমন্ত্রী নিজে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় ধাপে ভূমিহীন-গৃহহীনের জন্য জমির মালিকানাসহ এই ঘর নির্মাণ দিবেন। প্রথম ও দ্বিতীয় ধাপের তুলনায় তৃতীয় ধাপে কাঠামোতে আসছে বেশ পরিবর্তন।  বাড়ানো হয়েছে ব্যয়। যে কারণে ঘরগুলো মজবুত ও দীর্ঘস্থায়ী হবে। আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীনদের এরই মধ্যে প্রথম ও দ্বিতীয় ধাপে এক লাখ ১৭ হাজার ৩২৯টি ঘর দেয়া হয়েছে। দুই শতাংশ জমির মালিকানাসহ সেমিপাকা ঘর করে দেয়া হয়েছে তাদের। এর সাথে রান্নাঘর ও টয়লেট রয়েছে। আঙিনায় হাঁস-মুরগি পালন ও শাক-সবজি চাষেরও জায়গা আছে।

 

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments