Saturday, April 20, 2024
HomeScrollingবিরামপুর পৌরসভার ২০২১-২২ অর্থবছরের ৪৩ কোটি ৩৫ লাখ ১২ হাজার ১শত ৪৮...

বিরামপুর পৌরসভার ২০২১-২২ অর্থবছরের ৪৩ কোটি ৩৫ লাখ ১২ হাজার ১শত ৪৮ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা

 বিরামপুর (দিনাজপুর) সংবাদাতা:

বিরামপুর পৌরসভার ২০২১-২২ অর্থবছরের ৪৩ কোটি ৩৫ লাখ ১২ হাজার ১শত ৪৮ টাকার নতুন কোন কর আরাপ ছাড়ায় প্রস্তাবিত উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। (৩০জুন) বুধবার সকাল সাড়ে ১১টায় পৌরসভার সভাকক্ষে এ বাজেট ঘোষণা করেন-পৌর মেয়র আককাস আলী। বাজেটে ২০২১-২২ অর্থবছরের সর্বমোট বাজেটে রাজস্ব, উন্নয়ন, বিশেষ প্রকল্প,মূলধন আয় ও প্রারাম্ভিক জেরসহ সর্বমোট ৪৩ কোটি ৩৫ লাখ ১২ হাজার ১শত ৪৮ টাকা থাকবে বলে ঘোষণা দেন তিনি।

বিরামপুর পৌরসভা আয়োজিত উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌর মেয়র আককাস আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন-উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শিবেশ কুন্ডু ও নাড়ু গোপাল কুন্ডু, যুগ্ম-সাধারণ সম্পাদক গোলজার হোসেন, সাংগঠনিক সম্পাদক মশফিকুর রহমান ও আঃ রাজ্জাক মাষ্টার,দপ্তর সম্পাদক মামুনুর রশীদ মামুন,১নং প্যালেন মেয়র আব্দুল আজাদ,বিরামপুর ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ আঃ সাত্তার, মহিলা কলেজের অধ্যক্ষ শিশির কুমার সরকার, উপাধ্যক্ষ মেসবাউল হক,উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার হবিবর রহমান, দক্ষিন দিনাজপুর ফোরামের মোজাম্মেল হক, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল আফিসার ডাঃ এবিএম শাহরিয়ার ফেরদৌস হিমেল, পৌর সচিব সেরাফুল ইসলাম,হিসাব রক্ষণ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সহকারী হিসাবরক্ষক রায়হান কবির চপল,দিনাজপুর সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সভাপতি আকরাম হোসেন, প্রেসক্লাবের সহ-সভাপতি এসএম মাসুদ রানা,সাধারণ সম্পাদক মশিহুর রহমান,পৌরসভার কর্মকর্তা- কর্মচারীগণসহ উপজেলা ও পৌর শাখার আওয়ামীলীগ ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষক, সুধীজন, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

বাজেট অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যবৃন্দ, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধের সকল শহীদ এবং মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ কারীদের শ্রদ্ধাভরে স্মরণ করা হয়। মেয়র আককাস আলী বলেন,২০২১ সালের ১৬ই জানুয়ারী নির্বাচনে নির্বাচিত হয়ে ৭ই ফেব্রুয়ারী আনুষ্ঠানিকভাবে মেয়রের দায়িত্ব গ্রহণ করি। দিনাজপুর-৬ আসনের মাননীয় সংসদ সদস্য শিবলী সাদিকের দিক নির্দেশনায় আমি ও আমার পরিষদ নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন এবং বিরামপুরকে আধুনিক, উন্নত, বাসযোগ্য, পরিষ্কার পরিচ্ছন্ন ও মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলতে কাজ শুরু করছি। তিনি আরো বলেন, এ বাজেট জনবান্ধব ও উন্নয়নের বাজেট হবে। এজন্য বিরামপুর পৌরবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় সংসদ সদস্যকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments