Friday, March 29, 2024
HomeScrollingবিদ্যালয়ে ট্যাব বিতরণ নিয়ে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

বিদ্যালয়ে ট্যাব বিতরণ নিয়ে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

 

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর।
জামালপুর শহরের সিংহজানী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের মাঝে ট্যাব বিতরণ নিয়ে শামীমা ইয়াসমিন নামে এক অভিভাবকের অপপ্রচারের প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছে বিদ্যালয়ের শিক্ষকরা।

শুক্রবার (২ জুন) সকালে বিদ্যালয়ের মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

লিখিত বক্তব্যে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সফিউর রহমান বলেন, সদর উপজেলার নান্দিনা গ্রামের মতিউর রহমানের ছেলে সাফায়াত হোসেন ও মেয়ে জান্নাতুল বাকিয়া আমার বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির শিক্ষার্থী। তারা দুজনই দুই শ্রেণিতে প্রথম স্থানে রয়েছে। কিন্তু ১ জানুয়ারি থেকে ৩১ মে পর্যন্ত তারা বিদ্যালয়ে উপস্থিত হয়নি। আমি সরকারি ট্যাব বিতরণে বিদ্যালয়ের শ্রেণি শিক্ষকদের তালিকা প্রণয়নের নির্দেশ দেই। শিক্ষার্থীদের মেধা ও উপস্থিতির ভিত্তিতে তারা তালিকা প্রণয়ন করেন। এতে ওই দুই শিক্ষার্থী অনুপস্থিতির কারণে তালিকা হতে বাদ পড়ে যায়। ফলে তারা ট্যাব পায়নি।

তিনি আরও বলেন, ওই দুই শিক্ষার্থীর মা শামীমা ইয়াসমিন আমাকে মোবাইল ফোনে এ বিষয়ে জিজ্ঞেস করলে তাঁকে আমি বিদ্যালয় আসতে বলি। তিনি বিদ্যালয়ে এসেই ছেলেমেয়েরা ট্যাব পেলোনা কেন, এ বিষয় নিয়ে হট্টগোল শুরু করেন। শিক্ষার্থীদের অনুপস্থিতির বিষয়ে তাঁকে অবগত করা হলে তিনি আরও উত্তেজিত হয়ে যান এবং অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন যা অত্যন্ত দুখঃজনক। তাঁর আচরণে আমিসহ উপস্থিত শিক্ষকেরা মর্মাহত হয়েছেন। এছাড়া ওই শিক্ষার্থী দু’জন তালিকা থেকে বাদ পড়ায় ইতিমধ্যে আমি স্বপ্রণোদিত হয়ে তাদেরকে সংশোধিত তালিকায় অন্তর্ভুক্তি করার জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবরে এক পত্র প্রেরণ করেছি।

প্রধান শিক্ষক আরও বলেন, ৩১ মে বুধবার জামালপুর প্রেসক্লাবে ‘সিংহজানী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সরকারি ট্যাব বিতরণে অনিয়ম নিয়ে এক সংবাদ সম্মেলন করেন ওই দুই শিক্ষার্থীর মা শামীমা ইয়াসমিন। সংবাদ সম্মেলনে তিনি অসত্য তথ্য ও বানোয়াট প্রসঙ্গের অবতারণা করেন। এ নিয়ে যেসব মিডিয়ায় সংবাদ প্রকাশিত হয়েছে তাতে ভুলতথ্য পরিবেশন করেছেন ওই অভিভাবক। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

সংবাদ সম্মেলনে বিদ্যালয়ের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

LN24BD

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments