Saturday, April 20, 2024
HomeScrollingবাংলাদেশের গণতন্ত্র ও উন্নয়নকে যারা ব্যাহত করতে চায়, আমরা তো জানি তারা...

বাংলাদেশের গণতন্ত্র ও উন্নয়নকে যারা ব্যাহত করতে চায়, আমরা তো জানি তারা কারা: শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক |

জনবিচ্ছিন্নরা একত্রিত হয়ে কিছু চাইলেই সেটা হবে, পৃথিবীর কোথাও এমনটি হয়নি উল্লেখ করে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘বিএনপির ঐক্যজোট এখন জটে পরিণত হয়েছ।’

শুক্রবার সকালে বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ডক্টর সেলিম মাহমুদের মা শাহজাদী বেগমের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের গণতন্ত্র ও উন্নয়নকে যারা ব্যাহত করতে চায়, আমরা তো জানি তারা কারা? তারা হচ্ছে একাত্তরের যুদ্ধাপরাধীদের দোসর এরা ৭৫-এর হত্যাকারীদের দোসর। এরা ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত দেশটাকে জাহান্নামে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিল। এরা ২০১৩-১৪ সালে যেভাবে অগ্নি সন্ত্রাস করেছে তাদের মুখে গণতন্ত্রের কথা মানায় না।

মন্ত্রী বলেন, তাদের যে ঐক্যজোট তা ঐক্য জটে পরিণত হয় বারবার এবং তারা নিজেরাই জট থেকে বের হতে পারেন না। জনবিচ্ছিন্নরা একত্রিত হয়ে কিছু চাইলেই সেটা হবে, পৃথিবীর কোথাও এমনটি হয়নি। কারণ কোনো আন্দোলন করতে হলে আর তা যদি জনগণের কোনো দাবি না হয় তাহলে সে দাবি নিয়ে কোনো দলই এগোতে পারে না। আর জনগণের দাবি হল যেভাবে উন্নয়ন অগ্রগতি হচ্ছে তা যেন অব্যাহত থাকে। জনগণ চায়, বিএনপি-জামাত চারদলীয় জোট সরকার সময়ের দুঃশাসনে যেন আমরা ফিরে না যাই।

তিনি বলেন, মানুষ কাকে চায়? যারা তাদের একটি উন্নত জীবন দেবে। যে অগ্নি সন্ত্রাস করবে এমন কারো হাতে মানুষ তাদের দায়িত্ব দিতে চায় না। কাজেই ঐক্যজোট আবারো ঐক্য জটে পরিণত হবে বলে আমার ধারণা।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মো. মিলন মহমুদা প্রমুখ।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments