Tuesday, April 16, 2024
HomeScrollingবর্তমানে করোনাভাইরাস আক্রন্ত রোগী মাদারীপুরে নেই: জেলা প্রশাসক

বর্তমানে করোনাভাইরাস আক্রন্ত রোগী মাদারীপুরে নেই: জেলা প্রশাসক


মাদারীপুর সংবাদদাতা।।
মাদারীপুরে করোনাআক্রান্ত ১০ জনের মধ্যে একজন বৃদ্ধ মারা গেছে। আর বাকি ৯ জনই এখন সুস্থ্য হয়ে ঢাকা থেকে বাড়ি ফিরেছেন। বর্তমানে নতুন কোন করোনাভাইরাস আক্রন্ত রোগী মাদারীপুরে নেই। সোমবার বিকেলে মাদারীপুরে জেলা প্রশাসনের সম্মলেন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম এসব কথা বলেন।
সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম বলেন, ‘শিবচরে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিলে ১৯ মার্চ শিবচর উপজেলায় ৪টি এলাকাকে ‘কন্টেইনমেন্ট’ (নিয়ন্ত্রিত এলাকা) ঘোষণা করা হয়। এরপর স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে পুরো উপজেলায় চলাচলের বিধি নিষেধ আরোপ করা হয়। গণপরিবহন বন্ধসহ ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দোকানপাট ছাড়া সব ব্যবসা প্রতিষ্ঠান অনিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। যা এখনো চলমান রয়েছে।’
সংবাদ সম্মেলনে আরো জানায়, মাদারীপুরে ১ মার্চ থেকে বিভিন্ন দেশ থেকে মাদারীপুরে আসেন ৩ হাজার ৫১৩ জন। এদের মধ্যে হোম কোয়ারেন্টিনে রাখা হয় ১ হাজার ৩৬৯ জনকে। ইতিমধ্যে হোম কোয়ারেন্টিন শেষ হয় ৯৪৪ জনের। বর্তমানে হোম কোয়ারেন্টিনে রয়েছেন ৪২৫ জন। বর্তমানে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশন রয়েছেন ২০ বছরের এক কলেজছাত্র।
এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুদ্দিন গিয়াস, জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো. আনোয়ার হোসেন, মাদারীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর কবির, মৈত্রী মিডিয়া সেন্টারের সভাপতি মাহাবুবুর রহমান, সাধারণ সম্পাদক এসএম আরাফাত হাসান প্রমুখ।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments