Tuesday, April 16, 2024
HomeScrollingবন্ধ হচ্ছে উইন্ডোজ ১০, এরপর কী?

বন্ধ হচ্ছে উইন্ডোজ ১০, এরপর কী?

অনলাইন ডেস্ক |

উইন্ডোজ ১০’র সাপোর্ট মাইক্রোসফট ২০২৫ সাল নাগাদ বন্ধ করবে বলে ঘোষণা দিয়েছে। ওই বছর ১৪ অক্টোবরের পর আর উইন্ডোজ ১০ চলবে না।

যুক্তরাষ্ট্র-ভিত্তিক প্রযুক্তি কোম্পানিটি আগে জানিয়েছিল, ১০ ভার্সনের পর আর কোনো ভার্সন তারা আনবে না। কিন্তু এখন জানা যাচ্ছে, উইন্ডোজ ১১ ভার্সনও আসবে।

কোম্পানির টুইটারে শেয়ার করা একটি টিজার থেকে জানা গেছে, চলতি মাসের শেষ দিকে আসবে ১১ ভার্সন।

মাইক্রোসফটের ওয়েবসাইটেও একটি ইভেন্ট লিস্ট দেখা গেছে। সেখানে বলা হয়েছে, ২৪ জুন নতুন ইভেন্ট। উইন্ডোজ সামনে কী কী আনবে-এই ইভেন্টেই সেসব ঘোষণা দেয়া হবে।

মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা জানিয়েছেন, পরবর্তী প্রজন্মের উইন্ডোজ আপডেট হবে গত দশকের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট টেক রাডার জানিয়েছে, ২০২৫ সালের নির্ধারিত সময়ের পরও মাইক্রোসফট আপডেট নিতে থাকবে, যাতে নতুন অপারেটিং সিস্টেমে যেতে পারেন ব্যবহারকারীরা।

দীর্ঘদিন ধরে বেশ অস্বস্তিকর সময় পার করছিল উইন্ডোজ ১০ ব্যবহারকারীরা। ফোর্বস জানিয়েছে, একাধিক সমস্যার কারণে লাখ লাখ মানুষ এই অপারেটিং সিস্টেম থেকে মুখ ফিরিয়ে নিচ্ছিলেন।

উইন্ডোজ ‘১০ মে ২০২০ আপডেটে’ বেশি সমস্যা দেখা গেছে। অনেক গুরুত্বপূর্ণ ফিচার এই আপডেটে নষ্ট হয়েছে। তার মধ্যে একটি ছিল ‘ফ্রেশ স্টার্ট’। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা ডেটা না হারিয়ে উইন্ডোজ ১০ রি-ইনস্টল করতে পারেন। পিসিতে মারাত্মক সমস্যা থাকলে এই টুল বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

এসব সমস্যা নিয়ে ব্যবহারকারীরা মাইক্রোসফটে গত কয়েক মাসে অনেক অভিযোগ করেছেন।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments