Friday, March 29, 2024
HomeScrollingনদ-নদীর পানি বাড়ছে

নদ-নদীর পানি বাড়ছে

অনলাইন ডেস্ক।

দেশের প্রধান প্রধান নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে এবং আগামী ২৪ ঘণ্টায় পাঁচটি পয়েন্টে নদীর পানি সমতল বৃদ্ধি অব্যাহত থাকতে পারে।

পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীরণ কেন্দ্র বলছে, আপার মেঘনা ব্যতীত দেশের অন্যান্য প্রধান নদ-নদীর পানি সমতল বৃদ্ধি পাচ্ছে।

আজ শনিবার (১১ জুন) পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীরণ কেন্দ্রের নদ-নদীর পরিস্থিতি ও পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আগামী ২৪ ঘণ্টায় দেশের উত্তরঞ্চল এবং তৎসংলগ্ন ভারতের আসাম ও হিমালয় পাদদেশীয় পশ্চিমবঙ্গের কতিপয় স্থানে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ফলে আগামী ২৪ ঘণ্টায় ব্রহ্মপুত্র-যমুনা, তিস্তা, ধরলা এবং পদ্মা নদীর পানি সমতল বৃদ্ধি অব্যাহত থাকতে পারে।

দেশের ১০৯টি পর্যবেক্ষণ স্টেশনের মধ্যে ৬৪টির পানির উচ্চতা আজ সকাল ৯টা পর্যন্ত পর্যন্ত বেড়েছে। ৪৪টি স্টেশনে কমেছে, ২টি স্টেশনে পানির উচ্চতা অপরিবর্তিত রয়েছে এবং ১টি স্টেশনে বিপদসীমার উপরে রয়েছে।

কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী মো. আরিফুজ্জামান ভুঁইয়া বলেন, আগামী ২৪ ঘণ্টায় তিস্তা নদীর পানি সমতল বৃদ্ধি পেয়ে বিপদসীমার কাছাকাছি অবস্থান করতে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের উল্লেখযোগ্য বৃষ্টিপাত কুড়িগ্রামে ৮৭ মিলিমিটার, পঞ্চগড়ে ৬৩ মিলিমিটার এবং শেরপুরে ৫২ মিলিমিটার রেকর্ড করা হয়েছে।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments