Saturday, April 20, 2024
HomeScrollingটেস্ট র‌্যাঙ্কিংয়ে বড় লাফ জয়ের, পেছালেন লিটন-মুশফিক

টেস্ট র‌্যাঙ্কিংয়ে বড় লাফ জয়ের, পেছালেন লিটন-মুশফিক

অনলাইন ডেস্ক |

ডারবান টেস্টে টাইগাররা লজ্জাজনকভাবে হারলেও ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন মাহমুদুল হাসান জয়। প্রথম বাংলাদেশি হিসেবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরি করেন তিনি।

মাত্র তৃতীয় টেস্ট খেলতে নেমেই ধৈর্যশীল ব্যাটিংয়ে তিন অঙ্কের ঘরে পা রাখেন ২১ বছর বয়সী ওপেনার। ইতিহাস গড়া এই সেঞ্চুরির পুরস্কারও পেলেন তিনি। সদ্য হালনাগাদ হওয়া আইসিসি টেস্ট ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে ৩৭ ধাপ এগিয়ে ৬৬তম স্থানে জায়গা করে নিয়েছেন জয়।

কিংসমিডের হালকা ঘাসের উইকেটে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটারদের ব্যর্থতায় প্রোটিয়াদের বিপক্ষে বড় ব্যবধানে হারে বাংলাদেশ। প্রথম ইনিংসে রান পেলেও দ্বিতীয় ইনিংসে ব্যর্থ হয়েছেন লিটন দাস। দুই ইনিংসে নিজেদের ছায়া হয়ে ছিলেন অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম ও অধিনায়ক মুমিনুল হক।

টেস্ট ব্যাটারদের র‌্যাঙ্কিংয়েও পিছিয়েছেন এই তিনজন। ১৩ থেকে ৪ ধাপ পিছিয়ে ১৭তম স্থানে জায়গা করে নিয়েছেন লিটন। ৭ ধাপ পিছিয়ে ২৮তম স্থানে বসেছেন মুশফিক। ১২ ধাপ পিছিয়ে ৪৫তম স্থানে আছেন মুমিনুল।

দ. আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেললেও টেস্ট সিরিজ খেলা হচ্ছে না সাকিব আল হাসানের। তবে তিন ফরম্যাটের অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন তিনি।

ওয়ানডে ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান অটুট রেখেছেন বাবর আজম। অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন পাকিস্তানি অলরাউন্ডার। অন্যদিকে তৃতীয় স্থানে পৌঁছে গেছেন বাবরের স্বদেশি ইমাম-উল-হক। তিনি নিশ্বাস ফেলছেন দুইয়ে থাকা বিরাট কোহলির ঘাড়ে। দুজনের রেটিং পয়েন্ট ব্যবধান ৪।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments