Thursday, April 25, 2024
HomeScrollingটাইব্রেকারে জিতে ফাইনালে পিএসজি

টাইব্রেকারে জিতে ফাইনালে পিএসজি

এমবাপ্পের গোল উদযাপন

মঁপেলিয়ারকে টাইব্রেকারে ৬-৫ গোলে হারিয়ে ফ্রেঞ্চ কাপের ফাইনাল নিশ্চিত করেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

পেনাল্টি থেকে ফরাসি জায়ান্টদের জয়সূচক গোলটি আসে মইস কিনের পা থেকে। এর আগে মঁপেলিয়ারের জুনিয়র সাম্বার স্পট-কিক লাগে গোলপোস্টে। তার আগ পর্যন্ত দু’দলের টাইব্রেকার সমতায় ছিল ৫-৫ ব্যবধানে আর নির্ধারিত সময়ে ২-২ গোল।

সেমিফাইনালে নির্ধারিত সময়ে দুই দল লড়াই করেছে সমান তালে। কোচ টমাস টুখেল শুরুর একাদশে রাখেননি নেইমার ও আনহেল দি মারিয়াকে। তবে দুই তারকা না থাকলেও শুরুতে গোল আদায় করে নেয় তার দল। কিলিয়ান এমবাপ্পের জোড়া গোলে দু’বার এগিয়ে গিয়েছিল পিএসজি। ম্যাচের ১০তম মিনিটে দলকে এগিয়ে দেন ফরাসি স্ট্রাইকার। মঁপেলিয়ার সমতায় ফেরে প্রথমার্ধের শেষ মুহূর্তে লাবোর্ডের গোলে।

বিরতি থেকে ফিরে ৫০তম মিনিটে ফের পিএসজিকে এগিয়ে দেন এমবাপ্পে। এই মৌসুমে ফরাসি চ্যাম্পিয়নদের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৯তম গোল করলেন তিনি। তবে পিএসজি সেই ব্যবধানও ধরে রাখতে পারেনি। এবার ৮৩তম মিনিটে মঁপেলিয়ারকে সমতায় ফেরান অ্যান্ডি ডালোর্ট। নির্ধারিত সময়ে আর গোল না হওয়ায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও গোলের দেখা না পাওয়ায় ম্যাচের ফলাফল নির্ধারিত হয় টাইব্রেকারে।

ফ্রেঞ্চ কাপের ফাইনাল হলে ১৯ মে, স্তাদে দে ফ্রান্সে। শিরোপা লড়াইয়ে পিএসজি মাঠে নামতে পারে লিগ ওয়ানের মোনাকো বা ফ্রান্সের চতুর্থ স্তরের দল ভ্যালিয়েরেসের বিপক্ষে। বৃহস্পতিবার সেমিতে মুখোমুখি হবে মোনাকো ও ভ্যালিয়েরেস।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments