Friday, April 26, 2024
HomeScrollingজেনারেশনের দিকে দৃষ্টি দিয়েই প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নেন: প্রতিমন্ত্রী পলক

জেনারেশনের দিকে দৃষ্টি দিয়েই প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নেন: প্রতিমন্ত্রী পলক

জেনারেশনের দিকে দৃষ্টি দিয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সিদ্ধান্ত নেন বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেছেন, কভিড-পরবর্তী বিশ্বে নেতৃত্ব দিতে আমরা অবশ্যই আত্মনির্ভরশীল হলেও আত্মকেন্দ্রিক হব না। বিশ্বের সঙ্গে সংযোগ বন্ধ করব না। আর এ লক্ষ্য নিয়েই এই রোডম্যাপ তৈরি করা হয়েছে।

মঙ্গলবার এক ভার্চুয়াল প্লাটফর্মে ‘কভিড-পরবর্তী রোডম্যাপ’বিষয়ক আন্তঃমন্ত্রণালয় সভায় এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, কভিড-১৯ মহামারী মোকাবিলায় গত আট মাসে ১১ বছরে প্রস্তুতকৃত প্রযুক্তি অবকাঠামো মূল ভূমিকা পালন করেছে। অর্থনীতি, শিক্ষা, স্বাস্থ্য, বাণিজ্য ও বিচারিক কার্যক্রম চলমান রাখা সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, রোডম্যাপ অনুযায়ী এই পরবর্তী পরিস্থিতির জন্য ডেটা প্রাইভেসি ও প্রোটেকশন অ্যান্ড লোকালাইজেশন আইন, স্টার্টআপ পলিসি, দক্ষতা তৈরির ম্যাপিং প্রণয়ন এবং তরুণ ও নারীদের অর্থনীতির মূল চালিকাশক্তিতে অন্তর্ভুক্তির জন্য প্রস্তাব করা করা হবে।

সভায় জানানো হয়, কভিড-পরবর্তী নতুন পৃথিবীতে নেতৃত্ব দিতে ১৬টি অ্যাকশন পয়েন্ট, ৯০টি অ্যাকশন এজেন্ডা চিহ্নিত করে একটি রোডম্যাপ প্রণয়ন করেছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।

আইসিটি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব কামাল হোসেন, এটুআই উপদেষ্টা আনির চৌধুরী, হাইটেক পার্ক কর্র্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, স্টার্টআপ বাংলাদেশের উপদেষ্টা টিনা জাবিন প্রমুখ।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments