Thursday, March 28, 2024
HomeScrollingজামালপুরে ৫০টি স্পটে জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী পালিত

জামালপুরে ৫০টি স্পটে জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী পালিত

 

মাহমুদুল হাসান মুক্তা,জামালপুর।
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জামালপুরে আলোচনা সভা, দোয়া ও দুঃস্থদের মাঝে খাদ্য বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৩০মে) জেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন এ অনুষ্ঠানের আয়োজন করে। এসময় জামালপুর পৌরসভার ৫০টি স্পটে আলোচনা সভা, দোয়া ও খাদ্য বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সকাল সাড়ে ১০টার দিকে শহরের ১১নং ওয়ার্ড বিএনপির আয়োজনে বাগেরহাটা এলাকায় আলোচনা সভা, দোয়া ও অসহায়দের মাঝে খাদ্য বিতরণের মধ্যদিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

১১ নং ওয়ার্ড বিএনপির সভাপতি আব্দুর রাজ্জাক লিটনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিল্লাল হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট ওয়ারেছ আলী মামুনের সহধর্মিণী, পৌর বিএনপির সহ-সভাপতি মাসুমা আরমিন মিতু।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শহর বিএনপির সভাপতি লিয়াকত আলী, সাধারণ সম্পাদক শাহ আব্দুল্লাহ আল মাসুদ, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া প্রমুখ। পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া শেষে অসহায় দুঃস্থদের মাঝে খাদ্য বিতরণ করা হয়।

এদিকে জেলা শ্রমিকদলের আয়োজনে জেলা বিএনপির দলীয় কার্যালয়ে আলোচনা সভা, দোয়া ও খাদ্য বিতরণ করা হয়েছে।

জামালপুর জেলা শ্রমিকদলের সভাপতি শেখ আব্দুস সোবহানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জীবন কৃষ্ণ বসাকের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা শ্রমিকদলের সহ-সভাপতি আবুল কাসেম, আজাদ মিয়া, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, যুগ্ম-সাধারণ সম্পাদক জাকিউল হাসান সাবু, সহসাধারণ সম্পাদক জাকির হোসেন, আলামিন হোসেন, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন শাহীন, আবু সাঈদ, জাহিদ হোসেন জনি, শহর শ্রমিকদলের যুগ্মআহবায়ক সাজ্জাদ হোসেন সাজু, মুসাব্বির আহমেদ জুয়েল, আশরাফুল আলম হাসু, ফিরোজ আহমেদ লাল, সুজন শেখ প্রমুখ।

অপরদিকে জামালপুর জেলা যুবদলের আয়োজনে জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে।
এ উপলক্ষে দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভা, দোয়া ও দুঃস্থদের মাঝে খাদ্য বিতরণ করা হয়।

জেলা যুবদলের সাবেক সহ-সভাপতি রফিকুল ইসলাম রফিকের সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম খান সজিব, জেলা যুবদলের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আমান উল্লাহ আমান, সহসাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান লিটন, সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার মামুনুর রশিদ বাবু প্রমুখ।

শাহাদাৎ বার্ষিকীর অনুষ্ঠানে বক্তারা বলেন, সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য আবার একটা নীলনকশার নির্বাচন করতে চাই। কিন্তু বিএনপি এই সরকারের অধীনে কোন নির্বাচনে অংশ নেবে না।

বক্তারা আরও বলেন, ইতিমধ্যে নির্বাচনকে সামনে রেখে এই সরকার দমন-পিড়ন শুরু করে দিয়েছে। যার অংশ হিসেবে গত কয়েকদিন আগে জামালপুরে অসংখ্য নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে তাদেরকে জেল হাজতে পাঠানো হয়েছে। অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার করে একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে আন্দোলনের মাধ্যমে এই সরকারকে বাধ্য করা হবে বলেও জানান বক্তারা।

LN24BD

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments