Thursday, April 25, 2024
HomeScrollingজামালপুরে পরীক্ষা কেন্দ্রের মাঠে দলীয় নেতাকর্মীদের সাথে ছবি তুলেন এমপি

জামালপুরে পরীক্ষা কেন্দ্রের মাঠে দলীয় নেতাকর্মীদের সাথে ছবি তুলেন এমপি

মাহমুদুল হাসান মুক্তা,জামালপুর।

জামালপুর সদরের দিগপাইতে দলবল নিয়ে এসএসসি পরীক্ষার কেন্দ্রে ঢুকলেন স্থানীয় জামালপুর সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন। এসময় তিনি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনের পর কেন্দ্রের মাঠে দলীয় নেতাকর্মীদের সাথে ছবি তুলতেও দেখা গেছে মোজাফফর হোসেন এমপিকে। যখন এসএসসি পরীক্ষা কেন্দ্রে নকল ও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জেলার প্রতিটি কেন্দ্রে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। ঠিক সেই সময় একজন সংসদ সদস্যের এমন কর্মকান্ডে হতবাক জেলাবাসী। এই বিষয় নিয়ে জেলা জুড়ে চলছে সমালোচনার ঝড়।

স্থানীয়রা জানান, রবিবার সকালে জামালপুর সদরের দিগপাইত ইউনিয়নের ধরণীকান্ত উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন। এসময় তার সাথে ছিলেন দিগপাইত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বাবুল আক্তার বাবু, সাধারণ সম্পাদক লুৎফর রহমান তালুকদার, দিগপাইত ইউনিয়ন যুবলীগের সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমিন ফকির, দিগপাইত কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন শামীমসহ ২০ জনেরও অধিক।

কেন্দ্রের ভেতরে এত লোকজনের সমাগমের কারনে ব্যাঘাত ঘটে পরীক্ষার্থীদের মনোযোগের।

নাম প্রকাশ না করার শর্তে একজন পরীক্ষার্থী বলেন, “এমপি সাহেব যখন ২০-২৫ জন লোক নিয়ে পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করে তখন আমরা হতবাক হয়ে যায়। আমরা সবাই তাদের দিকে তাকিয়ে ছিলাম। তারা কেন্দ্রে আসার পর এমপি সাহেব রুমে ঢুকে। এরপর চলে যায়। পরে দেখি তারা মাঠে ছবিও তুলছে। আমিসহ আমাদের রুমের সবাই এসব দেখছিলাম। পরীক্ষার কেন্দ্রে এত লোকের সমাগম আমরা আগের পরীক্ষাগুলোতে দেখি নাই।”

দিগপাইত ধরণী কান্ত উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব মো. আব্বাস আলী আকন্দ বলেন, “সকাল ১১টা ৩০ মিনিটের দিকে এমপি মহোদয় কেন্দ্রে প্রবেশ করেন। তিনি ১০-১৫ মিনিট কেন্দ্রে অবস্থান করেন। তার সাথে দলীয় নেতাকর্মী ছিলো। দলীয় নেতাকর্মী অফিসে অবস্থান করে পরে এমপি মহোদয় দুই একটি রুমে প্রবেশ করে এবং বারান্দা দিয়ে হাটাচলা করে। এরপর সবাই মিলে মাঠে ছবি তুলে।”

দলবল নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশের নিয়ম রয়েছে কিনা এমন প্রশ্নে কেন্দ্র সচিব মো. আব্বাস আলী আকন্দ বলেন, “এই বিষয়টি আমার জানা নেই। এমপি মহোদয় কেনো আসছে তা আমি জানি না।”
জামালপুর জেলা শিক্ষা কর্মকর্তা মনিরা মুস্তারী ইভা বলেন, “কোনো জনপ্রতিনিধির দলবল নিয়ে এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনের সুযোগ নেই। এটি আইন বা নিয়মের মধ্যে পড়ে না।”
এসব বিষয়ে এমপি মোজাফফর হোসেনের মোবাইল ফোনে সাংবাদিকদের জানান-“আমি আজ সকালে স্কুলটির একটি কাজের জন্য সেখানে যায়। পরে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করি। কাউকে বিরক্ত করিনি। পরে দলীয় নেতাকর্মীরা আসলে মাঠে ছবি তুলে চলে আসি।”
দিগপাইত ধরণী কান্ত উচ্চ বিদ্যালয়ে এবারের মোট এসএসসি পরীক্ষার্থী ১০২৮ জন।

LN24BD

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments