Thursday, April 25, 2024
HomeScrollingজামালপুরে জমি উদ্ধারের দাবিতে সংবাদ সম্মেলন

জামালপুরে জমি উদ্ধারের দাবিতে সংবাদ সম্মেলন

মাহমুদুল হাসান মুক্তা,জামালপুর।

জামালপুরে দিগপাইত ইউনিয়নের দিগপাইত পশ্চিম পাড়া গ্রামে বেদখল হওয়া জমি পুনরুদ্ধারের দাবি জানিয়েছেন ভুক্তভোগী পরিবার।

শনিবার (৩ জুন) দুপুরে দিগপাইত বাসস্ট্যান্ড এলাকায় এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। একই সঙ্গে জমি পুনরুদ্ধারে তারা স্থানীয় প্রশাসনসহ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের প্রতিনিধি ওই গ্রামের মৃত পাগু কাজমের ছেলে মো. সিরাজুল ইসলাম সিরাজ জানান, দিগপাইত বাসস্ট্যান্ড এলাকায় দিগপাইত মৌজার ৩১৩, ২৭৭, ২৭৮ ও ২৭৯ নং দাগে আমাদের বাপ-দাদাদের ২ একর ১৪ শতাংশ জমি রয়েছে। এই জমি আমরা উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত হলেও এলাকার কুচক্রীমহলের সহযোগিতায় একই গ্রামের চইরেবাড়ির মৃত আইজল মন্ডলের ছেলে মো. হবিবর রহমান হবি ও শাফিকুর রহমান শাফি, মৃত অস্কর মন্ডলের ছেলে নূরল হক ও বাবলু গংরা বেদখলে নিয়ে দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছেন। এ নিয়ে এলাকায় একাধিক সালিশ-বৈঠক হলেও তারা জমি ছেড়ে দেয়নি। উল্টো প্রতিনিয়ত আমাদের মৃত্যুর হুমকিসহ নানা ধরনের ভয়ভীতি দেখাচ্ছে তারা।

তিনি আরও বলেন, ওই জমির ওয়ারিশসূত্রে আমরা মালিক। ৮০ সনের বিআরএস রেকর্ডে কৌশলে তাদের নাম লিপিবদ্ধ করে ওই জমি জোরপূর্বক দখলে নেয়। এ নিয়ে আমরা একটি স্বত্ত্ব ঘোষণা, রেকর্ড কালেকশন ও বাটোয়ারা মামলা করেছি যেটি আদালতে চলমান রয়েছে।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের সিরাজ, শহিদ, রশিদসহ তাদের স্ত্রী-সন্তানরা উপস্থিত ছিলেন।

LN24BD

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments