Thursday, April 25, 2024
HomeScrollingজামালপুরে গাছের সাথে বেধে শিশু নির্যাতন

জামালপুরে গাছের সাথে বেধে শিশু নির্যাতন

মাহমুদুল হাসান মুক্তা,জামালপুর।

জামালপুরে ফুটবল খেলাকে কেন্দ্র করে ৪ স্কুল ছাত্রকে গাছের সাথে বেঁধে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় জামালপুর পৌর কৃষকলীগের সহ-সভাপতি শেখ মোহাম্মদ রুকন ও তার সহোদর শেখ মোতালেবকে আটক করেছে পুলিশ। শনিবার দুপুরে শহরের বগাবাইদ এলাকায় এই ঘটনা ঘটে। এই ঘটনায় মামলা দায়ের হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিয়েছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানান, শনিবার সকাল ১১ টায় বগাবাইদ উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্র রায়হান তার সহপাঠীদের নিয়ে পাশের এলাকা মনিরাজপুর খেজুরতলা মাঠে ফুটবল খেলতে যাওয়ার সময় পৌর কৃষক লীগের সহ-সভাপতি শেখ রুকনের ছেলে বুলবুল তার ৫/৬ জন বন্ধুদের নিয়ে তাদের উপর হামলা চালায়। এ সময় উভয়পক্ষের মধ্যে মারধরের ঘটনা ঘটে। আশপাশের লোকজন এসে তাদের সরিয়ে দেন।
এরপর রায়হান তার বন্ধুদের নিয়ে আজাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ফুটবল খেলতে যায়। তারা ফুটবল খেলার সময় শেখ রুকনের ভাই শেখ মোতালেবের নেতৃত্বে ৭/৮ জন গিয়ে স্কুল ছাত্র রায়হান, যোবায়ের, রাহাত ও লিমনকে অটোরিক্সায় তুলে মারধর শুরু করে। একপর্যায়ে তাদের আজাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে একটি গাছের সাথে বেধেঁ মারধর করতে থাকে। খবর পেয়ে নির্যাতিত স্কুল ছাত্রদের অভিভাবকরা ঘটনাস্থলে গেলে তাদের উপর হামলা ও মারধরের ঘটনা ঘটে। পরে ৯৯৯ এ ফোন দিলে জামালপুর সদর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৪ ছাত্রকে উদ্ধার করে।

এ সময় নির্যাতনের অভিযোগে পৌর কৃষকলীগের সহ-সভাপতি শেখ মোহাম্মদ রুকন এবং তার সহোদর শেখ মোতালেবকে আটক করা হয়।

জামালপুর জেলা শিশু সুরক্ষা কমিটির সভাপতি জাহাঙ্গীর সেলিম বলেন, শিশুদের উপর যে অমানবিক নির্যাতন গাছের সাথে বেধেঁ বেদম প্রহার করা হয়েছে এটা আমাদের শিশু আইন এবং শিশু রক্ষা নীতিমালা এবং জাতি সংঘের শিশু অধিকার সনদের পরিপন্থী ।এটা শাস্তিযোগ্য অপরাধ। যে ঘটনাটি ঘটিয়েছে এটা কেউ আমরা প্রত্যাশা করি না। আমরা এই ঘটনার উপযুক্ত তদন্ত সাপেক্ষে দৃষ্টামুলক বিচার দাবি জানান তিনি।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহনেওয়াজ জানান, ৯৯৯ লাইনের মাধ্যমে খবর পেয়ে পুলিশ বগাবাইদ এলাকায় যায়। সেখানে ৪ জন কিশোরকে গাছের সাথে বেধেঁ রেখে নির্যাতন করার অভিযোগ পাওয়া যায়। পরে ঘটনাস্থল থেকে ২জনকে আটক করা হয়েছে। নির্যাতিতদের পক্ষে অভিযোগ প্রাপ্তি স্বাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

এমএইচএম /LN24BD

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments