Thursday, April 25, 2024
HomeScrollingছাত্রদের তোপের মুখে ছাত্রলীগের জয়-লেখক

ছাত্রদের তোপের মুখে ছাত্রলীগের জয়-লেখক

অনলাইন ডেস্ক |

নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষ চলাকালে ঢাকা কলেজর ছাত্রদের তোপের মুখে পড়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

মঙ্গলবার দুপুর দেড়টার দিকে শিক্ষার্থীদের শান্ত করতে গিয়ে তোপের মুখে পড়েন তারা। ঢাকা কলেজের শিক্ষার্থীরা তাদের ঘিরে ধরেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, এক শিক্ষার্থী লেখক ভট্টাচার্যকে উদ্দেশ করে বলেন, ‘আপনি তামাশা দেখতে আসছেন?’ তার কথা শেষ না হতেই আরেকজন বলেন, ‘কেন আসছেন এখানে? সারাজীবন আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়, কেন্দ্রীয় ছাত্রলীগকে বাঁচালাম। রাত থেকে ঝামেলা চলছে। আপনাদের কেউ আসলেন না।’

তারা বলেন, জটলার মধ্য থেকে কয়েকজনকে লেখকের দিকে তেড়ে যেতে দেখা যায়। গালাগালিও করেন অনেকে। তবে এসবের জবাবে কিছু বলেননি লেখক।

দীর্ঘদিন ঢাকা কলেজে ছাত্রলীগের কমিটি না হওয়ার জন্যও ক্ষোভ প্রকাশ করেন শিক্ষার্থীরা। কলেজ শাখার নেতাকর্মীদের দাবি কলেজ ছাত্রলীগের কমিটি থাকলে ব্যবসায়ীরা ‘এত সাহস পেত না’।

এরপর আগামী ৫ মে পর্যন্ত আবাসিক হলগুলো বন্ধ ঘোষণা করে বিকেলের মধ্যে হল খালি করার নির্দেশ দিলে বিকালে ভারপ্রাপ্ত অধ্যক্ষ এ টি এম মইনুল হোসেনকে কার্যালয়ে অবরুদ্ধ করেন ছাত্ররা।

অধ্যক্ষকে অবরুদ্ধ করা শিক্ষার্থীদের শান্ত করতে গিয়ে লেখক ভট্টাচার্য বলেন, ‘হল বন্ধ করে দেওয়া কোনো সমাধান নয়। প্রয়োজনে মার্কেট বন্ধ হবে। কিন্তু শিক্ষার্থীদের আবাসিক হল নয়’।

এক দোকানে খাবারের বিল পরিশোধ নিয়ে কথাকাটাকাটির জেরে সোমবার মধ্যরাতে দোকান কর্মচারীদের সঙ্গে শিক্ষার্থীদের প্রায় আড়াই ঘণ্টা সংঘর্ষ চলে। পুলিশের হস্তক্ষেপে রাত আড়াইটার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে আবার সংঘর্ষ শুরু হয়, যা বিকাল পর্যন্ত চলে।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments