Thursday, April 25, 2024
HomeScrollingগ্রিজম্যানের গোলে হার এড়াল দশ জনের ফ্রান্স

গ্রিজম্যানের গোলে হার এড়াল দশ জনের ফ্রান্স

অনলাইন ডেস্ক।।

বার্সেলোনা ছেড়ে ধারে ফের অ্যাতলেতিকো মাদ্রিদে ফেরার ২৪ ঘণ্টা না যেতেই আন্তর্জাতিক গোলের দেখা পেয়েছেন আঁতোয়া গ্রিজম্যান। ৩০ বছর বয়য়ী ফরোয়ার্ডের সমতাসূচক গোলে বিশ্বকাপ বাছাইয়ে বসনিয়া হার্জেগোভিনার বিপক্ষে ১-১ ব্যবধানে ড্র করেছে ফ্রান্স। দ্বিতীয়ার্ধের অধিকাংশ সময় ফরাসিদের খেলতে হয়েছে ১০ জন নিয়ে।

ম্যাচের প্রথমার্ধে বসনিয়াকে এগিয়ে দেন এডিন জেকো। বক্সের বাইরে থেকে চমৎকার নৈপুণ্যে ৩৬তম মিনিটে ফ্রান্সের জাল খুঁজে নেন ইন্টার মিলান স্ট্রাইকার। তার আগে কিলিয়ান এমবাপ্পের এক শট লাগে বসনিয়ার গোলপোস্টে।

গোল হজমের পর বেশিক্ষণ পিছিয়ে থাকতে হয়নি বিশ্ব চ্যাম্পিয়নদের। ৩৯তম মিনিটে ফ্রান্সকে সমতায় ফেরান গ্রিজম্যান। ডি-বক্সের জটলার মধ্যে বল যায় বসনিয়ার ক্রস লাইনের ভেতরে। সেখান থেকে বল ক্লিয়ার করেন গোলরক্ষক। তবে ভিএআর দেখে গোলের বাঁশি বাজান রেফারি। ফ্রান্সের হয়ে এটি গ্রিজম্যানের ৩৯তম গোল।

দ্বিতীয়ার্ধের শুরুতে বিপদে পড়ে ফ্রান্স। ৫১তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার হুলেস কৌন্দে। সেভিয়ার এই সেন্টার-ব্যাক এর আগে সিড কোলাসিনাককে বাজেভাবে ফাউল করে হলদু কার্ড দেখেন। বাকি সময় ১০ জনের দল নিয়ে রক্ষণ সামলাতে হয় ফ্রান্সকে।

ড্র করলেও ‘ডি’ গ্রুপে ৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ফ্রান্স। যা দ্বিতীয় স্থানে থাকা ইউক্রেনের চেয়ে ৪ পয়েন্ট বেশি। ফ্রান্স পরের ম্যাচ খেলবে তাদের সঙ্গে। এদিন কাজাখস্তানের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে ইউক্রেন।

বাছাইপর্বের আরেক ম্যাচে পিছিয়ে পড়েও নরওয়ের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে নেদারল্যান্ডস।

নরওয়েকে ২০তম মিনিটে এগিয়ে দেন আর্লিং ব্রট হালান্দ। বরুসিয়া ডর্টমুন্ড স্ট্রাইকারের এটি অষ্টম আন্তর্জাতিক গোল।

প্রথমার্ধেই সমতায় ফেরে ডাচরা। ৩৬তম মিনিটে জর্জিনিও ভাইনালদামের ক্রস থেকে নরওয়ের জাল খুঁজে নেন ডেভি ক্লাসেন।

বাছাইপর্বের আরেক ম্যাচে স্কটল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে ডেনমার্ক।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments