Thursday, April 25, 2024
Homeঅপরাধগাইবান্ধায় মাদক মামলায় ১ জনের ফাঁসি. ৩ আসামী খালাস

গাইবান্ধায় মাদক মামলায় ১ জনের ফাঁসি. ৩ আসামী খালাস

আমিরুল ইসলাম কবিরঃ

গাইবান্ধায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের মামলায় ১ ব্যক্তির ফাঁসির আদেশ প্রদান করেছে গাইবান্ধার সিনিয়র জেলা ও দায়রা জজ দিলীপ কুমার ভৌমিক। এই মামলায় অপর তিন আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওযায় তাদেরকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

সুত্রে প্রকাশ, ২০১৮ সালের পহেলা নভেম্বর র‍্যাব ১৩ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার বাগদা বাজারে গোবিন্দগঞ্জ হতে হিলীগামী সাম্য রাজা-১ নামের বাসে অভিযান পরিচালনা করে। অভিযানে আসামী বাস সুপারভাইজার পারভেজ এর নিকটে থাকা একটি টিসু ব্যাগ হতে ৪৫০ গ্রাম হেরোইন সহ তাকে আটক করে। এসময় বাসে থাকা অপর আসামী মোঃ আফাজ উদ্দিনকেও আটক করে র‍্যাব। পরে ধৃত আসামীদের দেয়া তথ্যে অপর দুই আসামী মোঃ দুদু মিয়া ও মোঃ সাইদুল ইসলামকে আটক করা হয়।

পরে আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে র‌্যাবের ডিএডি জাহিদ হোসেন বাদী হয়ে গোবিন্দগঞ্জ থানায় একটি মামলা দায়ের পূর্বক আসামীদের থানায় হস্তান্তর করে।

দীর্ঘ শুনানি ও ১৫ স্বাক্ষীর মধ্যে ১০ স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহন শেষে গাইবান্ধার সিনিয়র জেলা ও দায়রা জজ দিলীপ কুমার ভৌমিক মঙ্গলবার ১৭ আগষ্ট সকালে মামলার ১ নং আসামী মোঃ পারভেজ এর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওযায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ধারা ১৯ (১) টেবিল ১ (খ) ধারায় তাকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যু কার্যকর করার আদেশ প্রদান করেন। এই মামলায় অপর তিন আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস প্রদান করেন।

এ ব্যাপারে রাষ্ট্র পক্ষের প্রসিকিউটর এ্যাড. ফারুক আহম্মেদ প্রিন্স বলেন আমরা এই রায়ে খুশি।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments